Advertisement
১১ মে ২০২৪
IPL

Harbhajan Singh: আইপিএল-এ কি এ বার অন্য ভূমিকায় দেখা যাবে ভারতীয় স্পিনার হরভজনকে সিংহকে

আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সে থাকার সময় রাহুল চাহার, কলকাতা নাইট রাইডার্সে থাকার সময় বরুণ চক্রবর্তীদের পরামর্শ দিতে দেখা গিয়েছে হরভজনকে।

নতুন ভূমিকায় ভাজ্জি

নতুন ভূমিকায় ভাজ্জি ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ১৬:১৮
Share: Save:

আইপিএল-এ গত মরসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছিলেন ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিংহ। সংযুক্ত আরব আমিরশাহিতে দ্বিতীয় পর্যায়ের খেলায় তিনি সুযোগ পাননি প্রথম একাদশে। তার পরেই জল্পনা শুরু হয়, আগামী মরসুমে কি আর খেলবেন না হরভজন। জানা গিয়েছে, আইপিএল-এ থাকছেন ভাজ্জি। তবে অন্য ভূমিকায়। আগামী মরসুমে কোনও একটি ফ্র্যাঞ্চাইজিতে সাপোর্ট স্টাফের ভূমিকায় দেখা যেতে পারে হরভজনকে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, আইপিএল-এর এক আধিকারিক জানিয়েছেন, আগামী সপ্তাহেই সব ধরনের ক্রিকেট থেকে তিনি অবসর নিতে পারেন হরভজন। তাঁকে ইতিমধ্যেই আইপিএল-এর কয়েকটি ফ্র্যাঞ্চাইজি মেন্টর ও উপদেষ্টা হওয়ার প্রস্তাব দিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে হরভজনের অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছে তারা। যদিও এই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেননি ভাজ্জি। অবসর ঘোষণা করার পরে এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন তিনি।

ওই আধিকারিক আরও জানিয়েছেন, হরভজন আনুষ্ঠানিক ভাবে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিতে চাইছেন। বেশ কিছু ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তাঁর কথা এগিয়েছে। যদিও কোনও দলের সঙ্গে চুক্তি হওয়ার পরেই সেই বিষয়ে ঘোষণা করবেন হরভজন।

আইপিএল-এর আগের মরসুমগুলিতে দেখা গিয়েছে, দলের তরুণ ক্রিকেটারদের সঙ্গে সময় কাটাচ্ছেন হরভজন। মুম্বই ইন্ডিয়ান্সে থাকার সময় রাহুল চাহার, কলকাতা নাইট রাইডার্সে থাকার সময় বরুণ চক্রবর্তীদের পরামর্শ দিতে দেখা গিয়েছে হরভজনকে। গত মরসুমে কেকেআর-এর কোচ ব্রেন্ডন ম্যাককালাম ও অধিনায়ক ইয়ন মর্গ্যান হরভজনের পরামর্শের প্রশংসা করেছিলেন। এখন দেখার নিজের ভবিষ্যৎ নিয়ে কী ঘোষণা করেন ভাজ্জি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Harbhajan Singh kolkata knight riders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE