Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Andrew Symonds

Andrew Symonds death: একদা ‘শত্রু’-র প্রয়াণে শোকাহত হরভজন, পরিবারকে সমবেদনা জানালেন প্রাক্তন স্পিনার

আগে যদিও এতটা সহজ ছিল না দুই ক্রিকেটারের সম্পর্ক। বরাবরই আগ্রাসী ক্রিকেটার হিসেবে পরিচিত সাইমন্ডস। হরভজনও ছেড়ে দেওয়ার পাত্র ছিলেন না।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ০৯:১০
Share: Save:

পুরনো কথা মনে রাখেননি কেউই। ২০০৮ সালের সেই ‘মাঙ্কিগেট’ বিতর্ক অতীত। পরবর্তী সময়ে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এক সঙ্গে খেলেছেন তাঁরা। অ্যান্ড্রু সাইমন্ডসের প্রয়াণে টুইট করে শোকবার্তা জানালেন হরভজন সিংহ।

টুইট করে ভারতের প্রাক্তন স্পিনার লেখেন, ‘অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে আমি হতস্তম্ভ। খুব তাড়াতাড়ি চলে গেলে। ওর পরিবার এবং বন্ধুদের সমবেদনা জানাই। আত্মার শান্তি কামনা করি।’

১৪ বছর আগে যদিও এতটা সহজ ছিল না দুই ক্রিকেটারের সম্পর্ক। বরাবরই আগ্রাসী ক্রিকেটার হিসেবে পরিচিত সাইমন্ডস। পঞ্জাবতনয় হরভজনও ছেড়ে দেওয়ার পাত্র ছিলেন না। ২০০৮ সালে একটি টেস্ট ম্যাচে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন তাঁরা।

সিডনি টেস্ট চলাকালীন ভারত এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে বাগ্‌বিতণ্ডা চলছিল। তার মাঝেই অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা অভিযোগ তোলেন সাইমন্ডসের উদ্দেশে বর্ণবিদ্বেষী ভাষা ব্যবহার করেছেন হরভজন। সেই সময় ভারতীয় স্পিনার পাশে পেয়েছিলেন সচিন তেন্ডুলকরকে। অস্ট্রেলিয়া হরভজনের শাস্তির দাবি করে। তিন ম্যাচ নির্বাসিতও করা হয় তাঁকে। পরে যদিও সেই শাস্তি তুলে নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE