Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

রবিবার বিশ্বকাপে নিউ জ়‌িল্যান্ড ম্যাচের আগে আক্ষেপ দ্রাবিড়ের, কী নিয়ে মন খারাপ কোচের?

রবিবার নিউ জ়িল্যান্ড ম্যাচে খেলতে পারবেন না হার্দিক পাণ্ড্য। বাংলাদেশ ম্যাচে বল করতে গিয়ে চোট পেয়েছেন তিনি। ভারতের কোচ রাহুল দ্রাবিড় মেনে নিয়েছেন, হার্দিকের না থাকা বড় ক্ষতি।

cricket

রাহুল দ্রাবিড়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৯:৪১
Share: Save:

রবিবার নিউ জ়িল্যান্ড ম্যাচে খেলতে পারবেন না হার্দিক পাণ্ড্য। বাংলাদেশ ম্যাচে বল করতে গিয়ে চোট পেয়েছেন তিনি। সেই চোটের অবস্থা কেমন রয়েছে এখনও জানা যায়নি। কিন্তু নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে ভারতের কোচ রাহুল দ্রাবিড় মেনে নিয়েছেন, হার্দিক না থাকায় দলের ভারসাম্য কিছুটা হলেও নষ্ট হবে।

শনিবার সাংবাদিক বৈঠকে দ্রাবিড় বলেছেন, “হার্দিক আমাদের দলের খুবই গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ও নিশ্চিত ভাবেই নিউ জ়িল্যান্ড ম্যাচে খেলতে পারবে না। বাকি যে ১৪ জন রয়েছে তাদের নিয়েই খেলতে হবে। দেখা যাক প্রথম একাদশ কী রকম দাঁড়ায়। তবে প্রথম চার ম্যাচে দলে যে ভারসাম্য ছিল, সেটা নিশ্চিত ভাবেই আমরা মিস্ করব।” হার্দিকের বদলে প্রথম একাদশে কে আসতে পারেন তা খোলসা করেননি দ্রাবিড়। এটাও জানাননি, হার্দিকের চোটের অবস্থা এখন কেমন রয়েছে।

নবম ওভারে বল করার সময় চোট পান হার্দিক। তাঁর বলে স্ট্রেট ড্রাইভ মারেন লিটন দাস। সেই বল পা দিয়ে আটকাতে যান হার্দিক। সেই সময় পড়ে যান তিনি। হার্দিকের পায়ের উপর তাঁর পুরো শরীরের ওজন পড়ে যায়। তাতেই চোট লাগে ভারতীয় অলরাউন্ডারের। ওই ম্যাচে আর বল করতে পারেননি তিনি। সেই সময় ওভারের তিনটি বল বাকি ছিল। বিরাট ওই তিনটি বল করেন।

২০১৮ সালে এশিয়া কাপ খেলতে গিয়ে চোট পেয়েছিলেন হার্দিক। সে বার পিঠে চোট পেয়েছিলেন তিনি। সেই চোট সারিয়ে মাঠে ফিরতে বেশ কিছু বছর লেগেছিল হার্দিকের। আইপিএলে গত বছর ফিরেছিলেন তিনি। তখন থেকেই ব্যাটিং এবং বোলিং দু'টি সমান ভাবে করছিলেন। এ বার পায়ে চোট পেয়েছেন হার্দিক। পা মচকে গিয়েছে তাঁর।

ম্যাচের পর ভারতের অধিনায়ক রোহিত শর্মা বলেন, “ওর পেশিতে টান লেগেছে এবং পা ফুলে রয়েছে। খুব বড় ক্ষতি হয়েছে এখনই বলা যাবে না। তাই এই খবরটা আমাদের কাছে ভাল। কিন্তু এ ধরনের চোটে প্রতি দিন পরীক্ষা করতে হয়। আমরাও আগামী দিনগুলিতে যেটা দরকার সেটাই করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE