Advertisement
২০ এপ্রিল ২০২৪
Harmanpreet Kaur

Women’s T20 Challenge: দীপ্তিদের হারিয়ে মহিলাদের টি২০ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হরমনপ্রীতরা

এর আগে মহিলাদের টি২০ প্রতিযোগিতায় দু’বার চ্যাম্পিয়ন হয়েছিল সুপারনোভাজ। এ বার খেতাব জয়ের হ্যাটট্রিক করল তারা।

খেতাব জয়ের হ্যাটট্রিক হরমনপ্রীতদের

খেতাব জয়ের হ্যাটট্রিক হরমনপ্রীতদের ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২২ ২৩:২৪
Share: Save:

একাই লড়াই করেও দলকে জেতাতে পারলেন না লরা উলভার্ট। মহিলাদের টি২০ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল হরমনপ্রীত কউরের সুপারনোভাজ। ফাইনালে দীপ্তি শর্মার ভেলোসিটিকে চার রানে হারাল তারা। এর আগে এই প্রতিযোগিতায় দু’বার চ্যাম্পিয়ন হয়েছিল সুপারনোভাজ। এ বার খেতাব জয়ের হ্যাটট্রিক করল তারা।

ফাইনালে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন এ বারই প্রথম অধিনায়কের দায়িত্ব পাওয়া দীপ্তি। ব্যাট করতে নেমে শুরুটা ভাল করেন সুপারনোভাজের দুই ওপেনার প্রিয়া পুনিয়া ও ডিয়ান্ড্রা ডটিন। প্রিয়া কিছুটা ধীরে খেললেও ওয়েস্ট ইন্ডিজের ডটিন ছিলেন দুরন্ত ফর্মে। দ্রুত রান করতে থাকেন তিনি। ২৮ রান করে আউট হন প্রিয়া। তার পরে ডটিনের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক হরমনপ্রীত। তিনিও ভাল ছন্দে ছিলেন। অর্ধশতরান করেন ডটিন। ৪৩ রান করে আউট হন হরমনপ্রীত। এই দু’জন আউট হওয়ার পরেই ধস নামে সুপারনোভাজের ইনিংসে। শেষ পর্যন্ত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৬৫ রান করে তারা।

জবাবে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে-র মধ্যেই তিন উইকেট হারায় ভেলোসিটি। আউট হয়ে যান শেফালি বর্মা, যস্তিকা ভাটিয়ার মতো ক্রিকেটার। ভেলোসিটির ইনিংসের হাল ধরেন লরা উলভার্ট। দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার চলতি বছর মহিলাদের বিশ্বকাপে দুরন্ত ফর্মে ছিলেন। সেই ফর্ম বজায় রাখেন তিনি। কিন্তু উলভার্ট এক দিকে থাকলেও অন্য দিক থেকে উইকেট পড়ছিল। শেষ দিকে কেট ক্রস ও সিমরন বাহাদুর তাঁকে কিছুটা সঙ্গ দেন।

শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল। মহিলাদের টি২০-র এক নম্বর বোলার সোফি একলেস্টোনকে প্রথম বলেই ছক্কা মারেন উলভার্ট। দেখে মনে হচ্ছিল হারতে থাকা ম্যাচ বার করে নিয়ে যাবেন তিনি। কিন্তু পরের পাঁচ বলে বাউন্ডারি দেননি একলেস্টোন। ফলে অনেক চেষ্টা করেও দলকে জেতাতে পারেননি উলভার্ট। চার রানে ম্যাচ জেতে সুপারনোভাজ। ৬৫ রান করে অপরাজিত থেকে যান উলভার্ট।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE