Advertisement
০৭ মে ২০২৪
Patt Cummins

Pakistan vs Australia: কড়া নিরাপত্তায় নজরে বাবর ও কামিন্সের লড়াই

ফলে বাবর আজ়মদের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার লড়াই জমজমাট হবে বলে মনে করছেন বিশেষজ্ঞেরা। তবে স্টিভ স্মিথ, উসমান খোয়াজা ও ডেভিড ওয়ার্নার ছাড়া বাকি ব্যাটারদের এশিয়া মহাদেশে খেলার অভিজ্ঞতা কম। পাশাপাশি পাকিস্তান দলেও আবিদ আলি, হাসান আলি, হ্যারিস রউফেরা নেই প্রথম টেস্টে।

ট্রফি নিয়ে দুই অ্ধিনায়ক। ছবি টুইটার

ট্রফি নিয়ে দুই অ্ধিনায়ক। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২২ ০৮:৩১
Share: Save:

দীর্ঘ ২৪ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে শুক্রবার পাকিস্তানের মাটিতে প্রথম টেস্ট খেলতে নামছে অস্ট্রেলিয়া। রাওয়ালপিন্ডিতে এই প্রথম টেস্টের আগে আঁটসাঁট নিরাপত্তাব্যবস্থা শহর জুড়ে। এর আগে গত বছর নিউজিল্যান্ডের পাক সফর মাঝপথে ভেস্তে গিয়েছিল। এ বার যাতে সে রকম কোনও অনভিপ্রেত ঘটনা সফরের মাঝপথে না ঘটে, তার জন্য সতর্ক পাক প্রশাসন ত্রি-স্তরীয় নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করেছে স্টেডিয়াম ও তার সংলগ্ন এলাকায়।

২০১৯ সালের পরে ষষ্ঠ দেশ হিসেবে পাকিস্তানে এসেছে অস্ট্রেলিয়া। গত তিন বছরে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা টেস্ট সিরিজ খেলে গিয়েছে পাকিস্তানে। এ বার সেই তালিকায় যুক্ত হচ্ছে অস্ট্রেলিয়ার নাম।

২০১৯ সালের পরে করোনা সংক্রমণের পরে বিদেশের মাটিতে কোনও টেস্ট সিরিজ় খেলেনি অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সরা অ্যাশেজে ইংল্যান্ডকে ৪-০ গুঁড়িয়ে পাকিস্তানে এসেছে। অন্য দিকে পাকিস্তান শেষ আটটি টেস্টের মধ্যে সাতটি জিতেছে। ফলে বাবর আজ়মদের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার লড়াই জমজমাট হবে বলে মনে করছেন বিশেষজ্ঞেরা। তবে স্টিভ স্মিথ, উসমান খোয়াজা ও ডেভিড ওয়ার্নার ছাড়া বাকি ব্যাটারদের এশিয়া মহাদেশে খেলার অভিজ্ঞতা কম। পাশাপাশি পাকিস্তান দলেও আবিদ আলি, হাসান আলি, হ্যারিস রউফেরা নেই প্রথম টেস্টে।

শুক্রবার পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া: প্রথম টেস্ট, প্রথম দিন সকাল ১০.৩০ থেকে সোিন সিক্সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Patt Cummins Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE