Advertisement
০২ মে ২০২৪
India vs Afghanistan

দুই সুপার ওভারের নাটক! প্রথমে আফগানিস্তানের রান ‘চুরি’, পরে মাঠে ঝামেলা রোহিত-নবির

ভারত বনাম আফগানিস্তানের গুরুত্বহীন এই ম্যাচেও নাটকের কোনও খামতি ছিল না। প্রথম সুপার ওভারে একটি ঘটনাকে কেন্দ্র করে বাদানুবাদে জড়ালেন রোহিত শর্মা এবং মহম্মদ নবি।

cricket

রোহিত-নবির ঝামেলার সেই মুহূর্ত। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১০:৩৪
Share: Save:

বুধবার ভারত বনাম আফগানিস্তান ম্যাচে একের পর এক নাটক দেখা গিয়েছে। প্রথম ম্যাচ ‘টাই’ হয়। তার পরে প্রথম সুপার ওভারেও ‘টাই’। দ্বিতীয় সুপার ওভারে ম্যাচ জেতে ভারত। তবে গুরুত্বহীন এই ম্যাচেও নাটকের কোনও খামতি ছিল না। প্রথম সুপার ওভারে একটি ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক বাদানুবাদে জড়ালেন রোহিত শর্মা এবং মহম্মদ নবি।

ঘটনাটি ঘটেছে আফগানিস্তানের সুপার ওভার চলাকালীন। মুকেশ কুমারের শেষ বলটি ব্যাটে লাগাতে পারেননি মহম্মদ নবি। সেটি যায় উইকেটকিপার সঞ্জু স্যামসনের কাছে। তিনি রান আউটের লক্ষ্যে বলটি নন-স্ট্রাইকিং প্রান্তে থাকা মুকেশের দিকে ছুড়েছিলেন। কিন্তু বল মুকেশের হাতে পৌঁছনোর আগেই লাগে নবির গায়ে।

আফগানিস্তানের প্রাক্তন অধিনায়কের গায়ে লেগে দিক পরিবর্তন করে সেটি লং অফে থাকা বিরাট কোহলির কাছে পৌঁছয়। কিন্তু গায়ে বল লাগা সত্ত্বেও আফগানিস্তানের ব্যাটারেরা থামেননি। তাঁরা প্রথমে একটি রান নেওয়ার পর ওভারথ্রো হিসাবে আরও দু’টি রান নেন। এতেই খুশি হতে পারেননি রোহিত।

তিনি এসে নবির সঙ্গে কথা বলেন। কেন গায়ে বল লাগা সত্ত্বেও দু’টি রান নিলেন তা জিজ্ঞাসা করেন। নবি মাথা নেড়ে বোঝান যা করেছেন ঠিক করেছেন। এর পর রোহিত আম্পায়ারের কাছেও তীব্র প্রতিবাদ জানান। নবি নিয়ম না ভাঙায় রোহিতকে বুঝিয়ে শান্ত করা ছাড়া কোনও উপায় ছিল না আম্পায়ারদের কাছে। রোহিত একেবারেই খুশি হতে পারেননি। মাথা নাড়তে নাড়তে সাজঘরে ফেরেন। অন্য দিকে, কোহলিও থামছিলেন না। তিনিও প্রতিবাদ করেন। কিন্তু আম্পায়ারেরা আফগানিস্তানকে সেই দু’টি রান দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Afghanistan Rohit Sharma Mohammad Nabi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE