Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Vijay Hazare trophy

Himachal Pradesh: ব্যর্থ কার্তিকের শতরান, তামিলনাড়ুকে হারিয়ে বিজয় হজারে জিতে ইতিহাস হিমাচল প্রদেশের

ইতিহাস তৈরি করল হিমাচল প্রদেশ। রবিবার বিজয় হজারে ট্রফির ফাইনালে তামিলনাড়ুকে হারিয়ে দিল তারা। এই প্রথম ঘরোয়া ক্রিকেটে কোনও ট্রফি জিতল হিমাচল।

জয়ী হিমাচল প্রদেশ।

জয়ী হিমাচল প্রদেশ। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ১৯:৩৭
Share: Save:

ইতিহাস তৈরি করল হিমাচল প্রদেশ। রবিবার বিজয় হজারে ট্রফির ফাইনালে ৩১৪ রান তাড়া করে তামিলনাড়ুকে হারিয়ে দিল তারা। এই প্রথম কোনও ঘরোয়া ট্রফি জিতল হিমাচল। এর আগে তিন ফরম্যাটে কোনও দিন কোনও ট্রফি জেতেনি তারা।

Advertisement

রবিবার জয়পুরে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন হিমাচলের অধিনায়ক ঋষি ধবন। তার সুফলও পান তাঁরা। মাত্র ৪০ রানের মধ্যে তামিলনাড়ুর প্রথম চার ব্যাটারকে সাজঘরে ফেরান হিমাচলের বোলাররা। কিন্তু সৈয়দ মুস্তাক আলি ট্রফিজয়ী তামিলনাড়ুকে বাঁচিয়ে দেন বহু যুদ্ধের সারথী দীনেশ কার্তিক। বাবা ইন্দ্রজিতের সঙ্গে পঞ্চম উইকেটে জুটি বেঁধে ২০২ রান যোগ করেন তিনি। ১১৬ রানে আউট হন কার্তিক। ৮০ করেন ইন্দ্রজিৎ।

এরপর ৩টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ২১ বলে ৪২ রানের ঝোড়ো ইনিংস খেলেন শাহরুখ খান। সঙ্গ দেন অধিনায়ক বিজয় শঙ্করও (২২)। তবে দু’বল বাকি থাকতেই ৩১৪ রানে অলআউট হয়ে যায় তামিলনাড়ু।

অনেকেই ভেবেছিলেন এই বিশাল রান তোলা হিমাচলের পক্ষে কার্যত অসম্ভব। কিন্তু ওপেনার শুভম অরোরা একাই তামিলনাড়ু বোলারদের উপরে চেপে বসেন। প্রথম দিকে বেশ কয়েকটি উইকেট হারালেও অমিত কুমারকে নিয়ে হিমাচলের পতন রুখে দেন শুভম। অমিত ৭৪ রানে আউট হওয়ার পর জুটি বাঁধেন ঋষির সঙ্গে। ৪৭.৩ ওভারে হিমাচলের স্কোর যখন ২৯৯-৪, তখন মন্দ আলোর কারণে খেলা বন্ধ করে বাধ্য হন আম্পায়াররা। ভিজেডি প্রক্রিয়ায় ১১ রানে জিতে যায় হিমাচল। শুভম অপরাজিত থাকেন ১৩৬ রানে। তিনিই ম্যাচের সেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.