Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Yuzvendra Chahal

বিশ্বকাপের পর আরও এক সিরিজ়ে বাদ পড়ে ‘বাক্যহারা’ চহাল, ভারতীয় স্পিনার করলেন শুধু একটিই জিনিস

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে দলে জায়গা পাননি যুজবেন্দ্র চহাল। বিশ্বকাপের পর আরও একটি সিরিজ়ে ব্রাত্য থেকে এ বার কী করলেন ভারতীয় স্পিনার?

india cricket

যুজবেন্দ্র চহাল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৫:১৫
Share: Save:

একের পর এক সিরিজ়ে দলের বাইরে থাকতে হয়েছে তাঁকে। আইপিএল ও দেশের হয়ে ভাল খেলার পরেও ব্রাত্য থেকেছেন যুজবেন্দ্র চহাল। প্রথম প্রথম রাগ, দুঃখ হত। তা প্রকাশও পেত। কিন্তু এখন হয়তো সবটাই গা-সওয়া হয়ে গিয়েছে তাঁর। সেই কারণে বিশ্বকাপের পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়েও জায়গা না পেয়ে চুপ করে রইলেন কুড়ি-বিশের ক্রিকেটে ভারতের সর্বোচ্চ উইকেটের মালিক।

সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ের দল ঘোষণা হয়েছে। সেখানে জায়গা হয়নি চহালের। তার পরে এক্স হ্যান্ডলে শুধু একটি হাসির ইমোজি দিয়েছেন চহাল। আর কিচ্ছু বলেননি। তিনি হয়তো বোঝাতে চেয়েছেন, এই সব এখন আর তাঁকে অতটা দুঃখ দেয় না। তাই হাসিমুখেই সব কিছু মেনে নিয়েছেন তিনি।

ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি সঞ্জু স্যামসনও। আইপিএলে চহাল খেলেন রাজস্থান রয়্যালসের হয়ে। সেই দলেরই অধিনায়ক সঞ্জু। তাঁকে না নিয়ে উইকেটরক্ষক হিসাবে জিতেশ শর্মাকে নেওয়া হয়েছে। দলে সুযোগ না পেয়ে সঞ্জু অবশ্য কোনও মন্তব্য করেননি।

ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ়ের ম্যাচগুলি হবে বিশাখাপত্তনম (২৩ নভেম্বর), তিরুঅনন্তপুরম (২৬ নভেম্বর), গুয়াহাটি (২৮ নভেম্বর), রায়পুর (১ ডিসেম্বর) এবং বেঙ্গালুরুতে (৩ ডিসেম্বর)।

পুরো দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড় (সহ-অধিনায়ক), শ্রেয়স আয়ার (শেষ দু'টি ম্যাচের জন্য) ঈশান কিশন, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিংহ, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, অক্ষর পটেল, শিবম দুবে, রবি বিষ্ণোই, আরশদীপ সিংহ, প্রসিদ্ধ কৃষ্ণ, আবেশ খান এবং মুকেশ কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yuzvendra Chahal India Cricket India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE