Advertisement
০১ মে ২০২৪
India vs England 2024

রোহিতের পরামর্শ শুনলেনই না কুলদীপ, পরের বলেই উইকেট নিয়ে জবাব অধিনায়ককে

রবিচন্দ্রন অশ্বিনের পাঁচ উইকেটের পাশাপাশি কুলদীপ যাদব নিয়েছেন চারটি উইকেট। সেই কুলদীপ রবিবার ইনিংসের মাঝখানে শুনলেনই না রোহিত শর্মার পরামর্শ। পরের বলেই উইকেট নিয়ে অধিনায়কের কাছে ছুটে গেলেন।

cricket

রোহিত শর্মার সঙ্গে কুলদীপ যাদব। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৭
Share: Save:

রাঁচী টেস্টে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসকে কম রানে মুড়িয়ে ফেলতে সাহায্য করেছেন কুলদীপ যাদব। রবিচন্দ্রন অশ্বিনের পাঁচ উইকেটের পাশাপাশি তিনি নিয়েছেন চারটি উইকেট। সেই কুলদীপ রবিবার ইনিংসের মাঝখানে শুনলেনই না রোহিত শর্মার পরামর্শ। পরের বলেই উইকেট নিয়ে অধিনায়কের কাছে ছুটে গেলেন।

তখন অর্ধশতরান করে খেলছিলেন জাক ক্রলি। তাঁর সঙ্গে জনি বেয়ারস্টোর জুটি ভাঙা যাচ্ছিল না। বড় রানের দিকে এগোচ্ছিলেন ক্রলি। তখন রোহিত পরামর্শ দেন, কোনও ফিল্ডারকে একটু সামনে এগিয়ে আনবেন কি না। ক্যাচ ধরার সম্ভাবনা বাড়াতেই এমন পরামর্শ দিয়েছিলেন। কিন্তু শোনেননি কুলদীপ। তিনি রোহিতকে বলেন সেই ফিল্ডারকে বাউন্ডারিতেই রাখতে। রোহিত প্রথমে গাঁইগুঁই করলেও পরে মেনে নেন। পরের বলে সেই জায়গা দিয়েই চার মারতে গিয়েছিলেন ক্রলি। কিন্তু কুলদীপের বল বুঝতে না পেরে বোল্ড হন। সঙ্গে সঙ্গে অধিনায়কের কাছে ছুটে যান কুলদীপ।

সেই সময়ে কী হয়েছিল তা তুলে ধরেছেন ধারাভাষ্যকার দীনেশ কার্তিক। তিনি বলেছেন, “রোহিত কুলদীপকে জিজ্ঞাসা করেছিল ফিল্ডারদের মাঝে এতটা ব্যবধান থাকবে কি না। কুলদীপ বলল থাকুক। কভারও নিজের জায়গায় থাকুক। বরং মিড-অফকে একটু পিছিয়ে দিতে বলল। পরের বলেই ক্রলি কভার এলাকা দিয়ে খেলতে গিয়ে বোল্ড হল। কুলদীপের বুদ্ধির কাছে হেরে গেল আরও এক ইংরেজ ব্যাটার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE