Advertisement
২২ জুন ২০২৪
ICC World Test Championship

চূড়ান্ত হয়ে গেল টেস্ট বিশ্বকাপ ফাইনালের দুই দল, কোন ৩০ জন খেলছেন ভারত, অস্ট্রেলিয়ার হয়ে

৭ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেই ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। লন্ডনের ওভালে হবে সেই ম্যাচ। দুই দলে ১৫ জন করে ক্রিকেটার রয়েছেন।

ICC World Test Championship

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ২১:৫৬
Share: Save:

আইপিএলের ফাইনালের দিনে অন্য ফাইনালের দুই দল চূড়ান্ত হয়ে গেল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত এবং অস্ট্রেলিয়ার কোন ক্রিকেটাররা খেলবেন তা জানিয়ে দিল আইসিসি। এর আগে ভারত এবং অস্ট্রেলিয়া জানিয়েছিল কোন ১৫ জন ক্রিকেটারকে নিয়ে যাওয়া হচ্ছে। আইসিসির তরফে সেই দল সরকারি ভাবে ঘোষণা করা হল।

৭ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেই ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। লন্ডনের ওভালে হবে সেই ম্যাচ। দুই দলে ১৫ জন করে ক্রিকেটার রয়েছেন। ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। অস্ট্রেলিয়া প্রথমে ১৭ জনের দল ঘোষণা করলেও পরে দু’জনকে বাদ দেয়। মনে করা হয়েছিল জস হেজলউডকে বাদ দেওয়া হবে, কিন্তু শেষ পর্যন্ত তাঁকে রেখেই দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। তাঁর চোট থাকার কারণে বাদ দেওয়া হতে পারে বলে শোনা গিয়েছিল। রবিবারের পর যদি অস্ট্রেলিয়াকে ক্রিকেটার বদল করতে হয়, তাহলে আইসিসির থেকে অনুমতি নিতে হবে।

অস্ট্রেলিয়া প্রথমে যে দল ঘোষণা করেছিল, সেখানে দু’টি বদল করেছে। উইকেটরক্ষক জস ইংলিস এবং টড মারফিকে দলে নেওয়া হয়েছে। ভারতীয় দলে কোনও বদল হয়নি। শুধু স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে যশস্বী জয়সওয়ালকে নিয়েছে ভারত। আইপিএলে দুর্দান্ত ছন্দে থাকার কারণেই যশস্বীকে নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। বাদ দেওয়া হয়েছে রুতুরাজ গায়কোয়াড়কে। সূর্যকুমার যাদব এবং মুকেশ কুমারও স্ট্যান্ডবাই দলে রয়েছেন। অস্ট্রেলিয়ার স্ট্যান্ডবাই দলে রয়েছেন মিচেল মার্শ এবং ম্যাথু রেনশ।

অস্ট্রেলিয়ার দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোলান্ড, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জস হেজ়লউড, ট্রেভিস হেড, জস ইংলিস (উইকেটরক্ষক), উসমান খোয়াজা, মার্নাস লাবুশানে, নাথান লায়ন, টড মারফি, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক এবং ডেভিড ওয়ার্নার।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকট এবং ঈশান কিশন (উইকেটরক্ষক)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE