Advertisement
২০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

Pakistan Cricket: চ্যাম্পিয়ন্স ট্রফি কেন পাকিস্তানে, ব্যাখ্যা আইসিসি-র, বিরাটদের নিয়ে অপরিষ্কার বার্তা

কেন পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট, ব্যাখ্যা দিল আইসিসি। ভারতের অংশগ্রহণ করা, বা না করা তাদের হাতে নেই, সেটিও বুঝিয়ে দিয়েছে তারা।

কী সিদ্ধান্ত নেবে ভারত

কী সিদ্ধান্ত নেবে ভারত ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ১০:১২
Share: Save:

পাকিস্তানে ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি ক্রিকেট প্রতিযোগিতা হবে। কেন পাকিস্তানকে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য বাছা হয়েছে, তার ব্যাখ্যা দিল আইসিসি। তবে ভারতের অংশগ্রহণ করা, বা না করা যে তাদের হাতে নেই, সেটিও বুঝিয়ে দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা।

আইসিসি চেয়ারম্যান গ্রেগ বারক্লে বলেন, ‘‘ভারত এবং পাকিস্তানের ক্রিকেট সম্পর্ক নতুন করে চালু করার ব্যাপারটা সত্যিই বড় চ্যালেঞ্জ। যেখানে দুই দেশের রাজনৈতিক সম্পর্ক জড়িয়ে রয়েছে, সেখানে আমাদের খুব বেশি কিছু করার নেই। এটুকু আশা করতে পারি, ক্রিকেটের মধ্যে দিয়ে যেন দুই দেশের সম্পর্ক ভাল হয়।’’

দীর্ঘ ২৫ বছর পরে পাকিস্তানে আইসিসি-র কোনও প্রতিযোগিতা হচ্ছে। শেষ বার ১৯৯৬ সালে ভারত এবং শ্রীলঙ্কার সঙ্গে বিশ্বকাপ আয়োজন করেছিল তারা। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর জঙ্গিহানার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট পুরোপুরি বন্ধ।

২০২৫ সালের চ্যম্পিয়ন্স ট্রফি আয়োজনের দায়িত্ব পাকিস্তানকে দেওয়া নিয়ে বারক্লে বলেন, ‘‘এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে দলগুলোর পাকিস্তানে খেলতে যেতে কোনও সমস্যা হবে না। আমরা গত কয়েক সপ্তাহ ধরে সব দিক বিবেচনা করেই পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যদি বুঝতাম ওখানে সমস্যা আছে, তা হলে খেলা দিতাম না। ২০২৫ সাল এখনও দেরি আছে। আশা করব পাকিস্তান তার মধ্যে নিরাপত্তার যাবতীয় ব্যবস্থা করে ফেলতে পারবে। আমরা আত্মবিশ্বাসী পাকিস্তান ভাল ভাবে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে পারবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket ICC Champions Trophy ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE