Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

ইডেনের ব্যবস্থা খুঁটিয়ে দেখতে আসছেন আইসিসির প্রতিনিধিরা, বিশ্বকাপের প্রস্তুতি শুরু শহরেও

ভারতের যে সব মাঠে বিশ্বকাপের ম্যাচ হবে, সেখানে সেখানে যাচ্ছেন আইসিসির প্রতিনিধিরা। ইতিমধ্যেই ধর্মশালাতে গিয়েছিলেন তাঁরা। কলকাতায় আসবেন কবে?

Eden Gardens

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৯:১৪
Share: Save:

ইডেন পরিদর্শনে আসবেন আইসিসির প্রতিনিধিরা। শনিবার তাঁরা ইডেনে আসতে পারেন। ভারতের যে সব মাঠে বিশ্বকাপের ম্যাচ হবে, সেখানে সেখানে যাচ্ছেন আইসিসির প্রতিনিধিরা। ইতিমধ্যেই ধর্মশালাতে গিয়েছিলেন তাঁরা। ৫ অগস্ট তাঁরা আসবেন কলকাতায়।

এ বারের বিশ্বকাপের পাঁচটি ম্যাচ হবে কলকাতায়। এর মধ্যে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ রয়েছে। সেই সঙ্গে একটি সেমিফাইনাল হবে ইডেনে। বাংলাদেশ এবং পাকিস্তানের ম্যাচও হবে কলকাতায়। তার আগে ইডেন দেখতে আসবেন আইসিসির প্রতিনিধিরা। কলকাতায় বিশ্বকাপের প্রথম ম্যাচ ২৮ অক্টোবর। বাংলাদেশের ম্যাচ রয়েছে সে দিন। ভারতের ম্যাচ ৫ নভেম্বর।

আইসিসির প্রতিনিধি দলের সদস্যেরা এর আগে ধর্মশালা ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন করেন। তাঁরা সেই মাঠ দেখে সন্তোষ প্রকাশ করেছেন বলেই জানা গিয়েছে। আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমল হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি। তিনি জানিয়েছেন, কোনও সমস্যা নেই। নিয়মমাফিক বিশ্বকাপের স্টেডিয়ামগুলি পরিদর্শন করছেন আইসিসির প্রতিনিধিরা। ধর্মশালার প্রস্তুতি দেখে তাঁরা খুশি। তিনি বলেছেন, “আইসিসি এবং বিসিসিআইয়ের একটি যৌথ প্রতিনিধি দল ধর্মশালা ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে আসে। মাঠ, সাজঘর-সহ স্টেডিয়ামের সব কিছু খতিয়ে দেখেছেন তাঁরা। বিশ্বকাপের প্রস্তুতি পর্বে এই পরিদর্শন স্বাভাবিক। মাঠের নতুন আউটফিল্ড এবং উইকেট দেখে তাঁরা খুশি। খুব দ্রুত তাঁরা রিপোর্ট পাঠিয়ে দেবেন। বিশ্বকাপের কথা মাথায় রেখে গত এক বছর ধরে উন্নয়নের নানা কাজ করেছি আমরা। বিশ্বকাপের ম্যাচ আয়োজন করার জন্য আমরা সম্পূর্ণ প্রস্তুত।”

ইডেনও তৈরি আইসিসির প্রতিনিধিদের সামনে সব ব্যবস্থা তুলে ধরতে। এই বছর আইপিএলে সেরা মাঠের পুরস্কার পেয়েছে ইডেন। বিশ্বকাপেও সেরা পরিষেবা দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eden Gardens CAB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE