Advertisement
২৬ এপ্রিল ২০২৪
umpire

ICC: বাংলাদেশের কথা শুনল আইসিসি, আম্পায়ারিং নিয়ে নতুন সিদ্ধান্ত নিল তারা

আন্তর্জাতিক ম্যাচে নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে আনার দাবিতে সোচ্চার হয়েছিল বাংলাদেশ। তাদের কথা শুনল আইসিসি।

পরিবর্তন আম্পায়ারিংয়ে

পরিবর্তন আম্পায়ারিংয়ে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ১৩:১৪
Share: Save:

আন্তর্জাতিক ম্যাচে নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে আনার দাবিতে সোচ্চার হয়েছিল বাংলাদেশ। তাদের কথা শুনল আইসিসি। এর পর থেকে সব বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে অন্তত এক জন নিরপেক্ষ আম্পায়ার রাখার নির্দেশ দিল তারা। রবিবার আইসিসি-র এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোভিড অতিমারি শুরু হওয়ার পর থেকে যে দেশে ম্যাচ হচ্ছে সেই দেশের আম্পায়ারই ম্যাচ পরিচালনা করেন। কিন্তু এখন বিশ্বের সর্বত্রই কোভিড প্রায় নিয়ন্ত্রণে। ফলে নিরপেক্ষ আম্পায়ার ফিরিয়ে আনতে চাইছে আইসিসি। জুলাইয়ে ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট ম্যাচেও নিরপেক্ষ আম্পায়ার দেখা যেতে চলেছে। গত বছর কোভিডের কারণেই বাতিল হয়েছিল এই টেস্ট।

মাঠে একজন নিরপেক্ষ আম্পায়ার থাকার পাশাপাশি টিভি আম্পায়ারকেও নিরপেক্ষ কোনও দেশের হতে হবে। মাঠের অপর আম্পায়ার এবং চতুর্থ আম্পায়ার আয়োজক দেশের হতে পারেন।

কিছু দিন আগেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে দেশীয় আম্পায়ারদের বিরুদ্ধে অভিযোগ এনেছিল বাংলাদেশ। তাদের দাবি ছিল, প্রোটিয়া ক্রিকেটারদের স্লেজিংয়ের প্রতিবাদ জানাননি তাঁরা। কিছু আউট না দেওয়া নিয়ে বিতর্ক হয়েছে। তবে আইসিসি জানিয়েছে, দেশীয় আম্পায়ারদের পারফরম্যান্সে তারা খুশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

umpire ICC Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE