Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Under 19 World Cup Cricket

আবার মাঁকড়ীয় আউট, এ বার পাকিস্তানের বোলারের কাণ্ড দেখল ক্রিকেট বিশ্ব

শ্রীলঙ্কার বিরুদ্ধে দাসুন শনাকাকে মাঁকড়ীয় আউট করেছিলেন মহম্মদ শামি। সেই সময় ৯৮ রানে ব্যাট করছিলেন তিনি। ভারত অধিনায়ক রোহিত শর্মা সেই উইকেট ফিরিয়ে দেন। শতরান করেন শনাকা।

কিছু দিন আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে দাসুন শনাকাকে মাঁকড়ীয় আউট করেছিলেন মহম্মদ শামি।

কিছু দিন আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে দাসুন শনাকাকে মাঁকড়ীয় আউট করেছিলেন মহম্মদ শামি। —প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৩ ২২:৩১
Share: Save:

আরও এক বার মাঁকড়ীয় আউট দেখল ক্রিকেট বিশ্ব। কিছু দিন আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে দাসুন শনাকাকে মাঁকড়ীয় আউট করেছিলেন মহম্মদ শামি। সেই সময় ৯৮ রানে ব্যাট করছিলেন তিনি। ভারত অধিনায়ক রোহিত শর্মা সেই উইকেট ফিরিয়ে দেন। শতরান করেন শনাকা। এ বার মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দেখা গেল মাঁকড়ীয় আউট।

পাকিস্তান বনাম রোয়ান্ডার ম্যাচ ছিল। সেই ম্যাচে পাকিস্তানের বোলার জাইব উন নিসা মাঁকড়ীয় আউট করেন। রোয়ান্ডার শাকিলা নিয়োমুহোজাকে এই ভাবে আউট করেন তিনি। গত বছর অক্টোবর মাসে মাঁকড়ীয় আউটকে সাধারণ রান আউট হিসাবেই দেখছে আইসিসি। নিয়ম অনুযায়ী ক্রিকেটে এই ধরনের আউটে কোনও বাধা নেই। কিন্তু অনেক ক্রিকেটারই এই আউটের বিরুদ্ধে। ২০১৯ সালে আইপিএলে মাঁকড়ীয় আউট করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ইংল্যান্ডের জস বাটলারকে আউট করেছিলেন তিনি। তার পর থেকেই এই আউট নিয়ে নানা বিতর্ক দেখা গিয়েছে।

গত বছর ইংল্যান্ডে খেলতে গিয়েছিল ভারতের মহিলা দল। সেই সময় একটি ম্যাচে ভারতের দীপ্তি শর্মা এই ভাবে রান আউট করেছিলেন চার্লট ডিনকে। সেই নিয়ে যখন বিতর্ক হয়েছিল, তখন ভারতীয় দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর দীপ্তির পাশে ছিলেন। তিনি বলেছিলেন যে, ক্রিকেটের নিয়ম মেনেই আউট করা হয়েছে। তাই এটাতে কোনও অন্যায় দেখছেন না তিনি।

রবিবারের ম্যাচটিতে পাকিস্তান জেতে ৮ উইকেটে। প্রথমে ব্যাট করে ১০৬ রান তোলে রোয়ান্ডা। ১৭.৫ ওভারেই সেই রান তুলে নেয় পাকিস্তান। সব দলই একটি করে ম্যাচ খেলে ফেলেছে। ভারত প্রথম ম্যাচে হারিয়ে দেয় দক্ষিণ আফ্রিকাকে। সেই ম্যাচে ভারতের হয়ে শ্বেতা সেহরাওয়াত ৯২ রান করে অপরাজিত থাকেন। অধিনায়ক শেফালি বর্মা করেন ৪৫ রান। দক্ষিণ আফ্রিকা করেছিল ১৬৬ রান। ১৭.৩ ওভারে জয়ের রান তুলে নেয় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE