Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India A

ইংল্যান্ডের দ্বিতীয় দলকে চার দিনে হারিয়ে দিল অভিমন্যুর ভারত, ইনিংসে জয় সরফরাজদের

প্রথমে ১৫২ রান তুলেছিল ইংল্যান্ড লায়ন্স। জবাবে ৪৮৯ রান করে ভারত এ। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড লায়ন্স ৩২১ রানে শেষ হয়ে যায়। ইনিংস ও ১৬ রানে ম্যাচ জিতে নেয় ভারত এ।

Abhimanyu Easwaran

অভিমন্যু ঈশ্বরণ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৭:২২
Share: Save:

ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে সহজে জিতল ভারত এ। বাংলার অভিমন্যু ঈশ্বরণের নেতৃত্বে ইনিংস ও ১৬ রানে জিতল ভারতের দ্বিতীয় দল। প্রথমে ১৫২ রান তুলেছিল ইংল্যান্ড লায়ন্স। জবাবে ব্যাট করতে নেমে ৪৮৯ রান করে ভারত এ। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ড লায়ন্স ৩২১ রানে শেষ হয়ে যায়। ইনিংস ও ১৬ রানে ম্যাচ জিতে নেয় ভারত এ।

প্রথম ইনিংসে ইংল্যান্ড লায়ন্সকে ১৫২ রানে থামিয়ে দেওয়ার পিছনে ছিলেন আকাশ দীপ। বাংলার পেসার একাই ৪ উইকেট তুলে নেন। দু’টি করে উইকেট তুলে নেন যশ দয়াল এবং ওয়াশিংটন সুন্দর। একটি করে উইকেট নেন আরশদীপ সিংহ এবং সৌরভ কুমার। অলিভার প্রাইস ৪৮ রান করেন। ব্রাইডন কার্স ৩১ রান করেন। এ ছাড়া কেউ ২০ রানের গণ্ডি পার করতে পারেননি।

ভারত এ-র হয়ে শতরান করেন দেবদত্ত পাড়িক্কল এবং সরফরাজ খান। অধিনায়ক অভিমন্যু ৫৮ রান করেন। ওয়াশিংটন সুন্দর করেন ৫৭ রান। সৌরভ কুমার শেষ বেলায় ৭৭ রান করে দলকে বড় রানের লিড নিতে সাহায্য করে। সরফরাজ ১৬১ রান করে ম্যাচের সেরা হয়েছেন। ৩৩৭ রানের লিড নেয় ভারত এ। কিন্তু সেই রান টপকাতেই পারল না ইংল্যান্ড লায়ন্স।

দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন সৌরভ। দু’টি করে উইকেট নেন আরশদীপ এবং আকাশ। একটি উইকেট নেন যশ। ইংল্যান্ড লায়ন্সের উইকেটরক্ষক অলি রবিনসন ৮৫ রান করেন। ৪৮ রান করেন অধিনায়ক জস বোহানন। কার্স (৩৮) এবং কেটন জেনিংস (৩৭) কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে শেষ পর্যন্ত হার মানতে হয়।

আরও একটি বেসরকারি টেস্ট খেলবে ভারত এ এবং ইংল্যান্ড লায়ন্স। ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সেই ম্যাচ। ভারতের হয়ে সাদা বলের ক্রিকেটে ভাল খেলা তিলক বর্মা এবং রিঙ্কু সিংহকে ভারত এ দলে নেওয়া হয়। কিন্তু এই ম্যাচে তিলক করেন ৬ রান এবং রিঙ্কু রান পাননি। পরের ম্যাচের দলেও রয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India A England Lions red ball Abhimanyu Easwaran
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE