Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

রঞ্জিতে বাংলার বোলারদের দাপট, ৯৯ রানে ৮ উইকেট হারিয়ে চাপে অসম, মনোজেরা এগিয়ে ৩০৬ রানে

মনোজ এবং অনুষ্টুপের ব্যাটে ভর করে বড় রান তুলেছিল বাংলা। বোলারদের দাপটে বড় রানের লিড নিতে চলেছেন মনোজেরা। ৮ উইকেট হারিয়ে ধুঁকছে অসম।

Manoj Tiwary

বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি এবং কোচ লক্ষ্মীরতন শুক্ল। ছবি: সিএবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৬:৩০
Share: Save:

মনোজ এবং অনুষ্টুপের ব্যাটে ভর করে বড় রান তুলেছিল বাংলা। বোলারদের দাপটে বড় রানের লিড নিতে চলেছেন মনোজেরা। ৮ উইকেট হারিয়ে ধুঁকছে অসম। বাংলা প্রথমে ব্যাট করে তুলেছিল ৪০৫ রান। জবাবে ৯৯ রানে ৮ উইকেটে হারিয়েছে অসম।

বাংলার বোলারদের মধ্যে মহম্মদ কাইফ এবং সূরজ সিন্ধু জয়সওয়াল তিনটি করে উইকেট নেন। অভিষেক ম্যাচ খেলতে নামা অঙ্কিত মিশ্র নেন ২ উইকেট। অসমের ডেনিশ দাস (৫০) এবং সাহিল জৈন (৩৬ রানে অপরাজিত) বাদে কোনও ব্যাটার ৫ রানের গণ্ডি পার করতে পারেননি। বাংলার দুই পেসার কাইফ এবং সূরজ শুরু থেকেই দাপট দেখাতে শুরু করেন। নিয়মিত ব্যবধানে উইকেট তুলতে থাকেন তাঁরা। মুকেশ কুমার এবং আকাশ দীপের অভাব বুঝতে দিচ্ছেন না বাংলার দুই তরুণ পেসার।

শুক্রবার শুরুটা ভাল হয়নি বাংলার। প্রথম চার ব্যাটার অল্প রানে আউট হয়ে গিয়েছিলেন। সেখান থেকে বাংলার হয়ে ইনিংস গড়ার কাজটি করেছিলেন দুই বুড়ো ঘোড়া। অধিনায়ক মনোজের বয়স ৩৮ বছর। তিনি জানিয়ে দিয়েছেন এ বারের রঞ্জি খেলেই অবসর নেবেন। অন্য দিকে, অনুষ্টুপের বয়স ৩৯ বছর। দুই অভিজ্ঞ ব্যাটার বাংলার চাপ কাটিয়ে চালকের আসনে বসিয়ে দেন দলকে।

শনিবার শুরুতেই আউট হয়ে যান অনুষ্টুপ (১২৫)। কিন্তু মনোজ (১০০) ইনিংস এগিয়ে নিয়ে যান। অভিষেক পোড়েল কোনও রান পাননি। মনোজ এবং অনুষ্টুপের শতরানের পর গুরুত্বপূর্ণ ইনিংস খেললেন করণ লাল এবং সূরজ সিন্ধু জয়সওয়ালও। তাঁরা দু’জনেই ৫২ রান করেন। তাঁদের ৬৪ রানের জুটি বাংলাকে ৪০০ রান পার করতে সাহায্য করে।

বাংলা প্রথম তিন ম্যাচে মাত্র ৫ পয়েন্ট পেয়েছে। দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচে আবহাওয়ার কারণে পুরো খেলা হয়নি। যা বাংলার জন্য সমস্যার কারণ হয়ে যায়। এই ম্যাচ থেকে বোনাস পয়েন্ট তুলতে চাইবে বাংলা। অসমকে রবিবার সকালে দ্রুত আউট করে ফলো-অন করাতে চাইবে। ইনিংসে জিততে পারলে বোনাস পয়েন্ট পাবে বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Manoj Tiwary bengal cricket CAB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE