Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

বাংলার চতুর্থ ক্রিকেটার হিসাবে নজির মনোজের, কেক কেটে উদ্‌যাপন ‘পরিবার’-এর সঙ্গে

শুক্রবারই প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার পূর্ণ করেছিলেন মনোজ। শনিবার শতরান করে ইনিংসটিকে স্মরণীয় করে রাখলেন বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী।

Manoj Tiwary

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৪:০০
Share: Save:

প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান করে ফেললেন মনোজ তিওয়ারি। তাঁর আগে বাংলার মাত্র তিন জন ক্রিকেটার এই মাইলফলক পার করেছিলেন। শুক্রবারই প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার পূর্ণ করেছিলেন মনোজ। শনিবার শতরান করে ইনিংসটিকে স্মরণীয় করে রাখলেন বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী।

ইডেনেই ১০ হাজার রানের মাইলফলক পার করার সুযোগ ছিল মনোজের কাছে। কিন্তু ১৯ রান করে আউট হয়ে যান তিনি। শুক্রবার ব্যাট করতে নামার সময় মনোজের ১০ হাজার রানে পৌঁছনোর জন্য প্রয়োজন ছিল ৪৮ রান। সেই রান করে অপরাজিত থাকেন মনোজ। শনিবার ১০০ রান করে আউট হন। মনোজের আগে বাংলা থেকে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান পার করেছেন পঙ্কজ রায়, অরুণ লাল এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। বাংলার চতুর্থ ক্রিকেটার হিসাবে এই মাইলফলক পার করলেন মনোজ।

এ বারের রঞ্জি খেলেই অবসর নেবেন বলে ঘোষণা করেছিলেন মনোজ। তিনি ১০ হাজার রান পার করায় শুক্রবার বাংলার সাজঘরে কেক কাটা হয়। একই দিনে অনুষ্টুপ মজুমদার প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০০ রান পার করেছেন। তাঁদের ব্যাটেই অসমের বিরুদ্ধে ভাল জায়গায় বাংলা। মনোজ সমাজমাধ্যমে কেক কাটার ছবি পোস্ট করে লেখেন, “ধন্যবাদ বাংলা। এমন উদ্‌যাপন আমাকে আবেগে ভাসিয়ে দিল। প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান পার করাটা আরও স্পেশাল হয়ে রইল সতীর্থদের জন্য। আমরা একটা পরিবারের মতো, বাংলা পরিবার।”

রঞ্জিতে অসমের বিরুদ্ধে প্রথম ইনিংসে বাংলা তুলল ৪০৫ রান। মনোজ এবং অনুষ্টুপের শতরানের পর গুরুত্বপূর্ণ ইনিংস খেললেন করণ লাল এবং সূরজ সিন্ধু জয়সওয়ালও। তাঁরা দু’জনেই ৫২ রান করেন। তাঁদের ৬৪ রানের জুটি বাংলাকে ৪০০ রান পার করতে সাহায্য করে।

এ বার অসমকে দ্রুত আউট করতে হবে। ইনিংসে জিততে পারলে বোনাস পাবে বাংলা। এখনও পর্যন্ত রঞ্জির তিন ম্যাচে মাত্র ৫ পয়েন্ট পেয়ে বেশ চাপে রয়েছেন মনোজেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Bengal cricketers Manoj Tiwary
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE