Advertisement
২৪ এপ্রিল ২০২৪
rohit sharma

India vs New Zealand 2021: দেশে ফিরেই নিজের পাড়ায় বাঘ রোহিতরা, নিউজিল্যান্ডকে হারিয়ে শুরু দ্রাবিড়-যুগ

নতুন অধিনায়ক আসতেই টস জয় ভারতের। প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন তিনি। প্রথম ওভারেই ড্যারিল মিচেলকে ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার।

৫ উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল রোহিত শর্মার ভারত।

৫ উইকেটে নিউজিল্যান্ডকে হারিয়ে দিল রোহিত শর্মার ভারত। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ২২:৪২
Share: Save:

জয় দিয়ে শুরু হল দ্রাবিড়-যুগ। টি২০ সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে পাঁচ উইকেটে হারিয়ে দিল রোহিত শর্মার ভারত। নিউজিল্যান্ডকে ১৬৪ রানে আটকে রাখার পর সূর্যকুমার যাদবদের ব্যাটে ভর করে শেষ ওভারে জয় তুলে নিল ভারত।

নতুন অধিনায়ক আসতেই টস জয় ভারতের। প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন তিনি। প্রথম ওভারেই ড্যারিল মিচেলকে ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। সেখান থেকে দলকে টেনে নিয়ে যান মার্টিন গাপ্টিল (৪২ বলে ৭০ রান) এবং মার্ক চ্যাপম্যান (৫০ বলে ৬৩ রান) । ১০৯ রানের জুটি গড়েন তাঁরা। সেই সময় নিউজিল্যান্ড বিরাট রান তুলতে পারে বলে মনে করা হচ্ছিল।

এমন সময় শুরু হয় অশ্বিন-জাদু। একই ওভারে চ্যাপম্যান এবং গ্লেন ফিলিপ্সকে ফিরিয়ে দেন অভিজ্ঞ স্পিনার। ৪ ওভারে ২৩ রান দিয়ে দুই উইকেট নেন অশ্বিন। ভুবনেশ্বরও দু’টি উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন দীপক চাহার এবং মহম্মদ সিজার। অক্ষর পটেল কোনও উইকেট পাননি। নিউজিল্যান্ডকে ১৬৪ রানে থামিয়ে দেয় ভারত।

ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল রহিত-রাহুল জুটি। কিন্তু ১৪ বলে ১৫ রান করে ফেরেন লোকেশ রাহুল। কোহলীহীন ভারতীয় দলে তিন নম্বরে নামেন সূর্যকুমার যাদব। তাঁকে সঙ্গে নিয়ে ইনিংস গড়তে থাকেন নতুন অধিনায়ক। কিন্তু ব্যক্তিগত ৪৮ রানে (৩৬ বলে) ট্রেন্ট বোল্টের বলে ফিরে যান রোহিত। অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচকে অর্ধশতরান দিয়ে স্মরণীয় করে রাখতে পারলেন না।

রোহিত যখন ফেরেন, ভারতের তখন ১০৯ রান। বাকি কাজটা করেন ঋষভ পন্থ এবং সূর্যকুমার। ৪০ বলে ৬২ রান করেন সূর্য। তাঁর উইকেট তুলে নেন বোল্ট। শ্রেয়স আয়ার এবং বেঙ্কটেশ আয়ার ব্যর্থ হন। তাঁরা ফিরতে শেষ দিকে কিছুটা চাপ বেড়ে যায় ভারতীয় শিবিরে। শেষ ওভার বল করতে আসেন নিউজিল্যান্ডের মিচেল। সেই ওভারে দু'টি ওয়াইড বল করে ভারতের কাজটা কিছুটা সোজা করে দেন তিনি। চার মেরে ম্যাচ জেতান ঋষভ।

জয় দিয়েই শুরু করলেন রোহিতরা। পরের ম্যাচ মহেন্দ্র সিংহ ধোনির শহরে। শুক্রবার সেই ম্যাচে জিতলেই সিরিজ পকেটে দ্রাবিড়দের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE