Advertisement
১৯ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপ ফাইনাল হারলেও অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকে ১০ গোল দিলেন রোহিতেরা, কোন রেকর্ড করল ভারত?

ঘরের মাঠে বিশ্বকাপের ফাইনালে হারতে হয়েছে ভারতকে। কিন্তু তার পরেও অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকে হারিয়ে রেকর্ড গড়েছে ভারত। ইতিহাস গড়েছেন রোহিত শর্মারা।

odi world cup

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৮:২৮
Share: Save:

বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছে ভারতকে। ট্রফি অধরা থাকলেও রেকর্ড গড়েছে ভারত। এ বারের প্রতিযোগিতায় সব থেকে বেশি দর্শক মাঠে বসে খেলা দেখেছে। ২০১৫ বা ২০১৯ সালের বিশ্বকাপের থেকে সংখ্যা অনেক বেশি।

সদ্যসমাপ্ত বিশ্বকাপে ভারত দু’বার খেলেছে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। প্রথম বার পাকিস্তানের বিরুদ্ধে। দ্বিতীয় বার বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। দু’বারই ১ লক্ষ ৩২ হাজারের স্টেডিয়াম প্রায় ভর্তি ছিল। তা ছাড়া কলকাতার ইডেন গার্ডেন্স, চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামেও অনেক দর্শক বসে খেলা দেখেছেন।

এ বারের বিশ্বকাপে ১০টি স্টেডিয়ামে মোট ৪৮টি ম্যাচ হয়েছে। সব মিলিয়ে ১২ লক্ষ ৫০ হাজার ৩০৭ জন দর্শক খেলা দেখেছেন। এর আগে এক বিশ্বকাপে সব থেকে বেশি দর্শকের নিরিখে শীর্ষে ছিল অস্ট্রেলিয়া ও নিউ জ়িল্যান্ড। ২০১৫ সালের বিশ্বকাপে মাঠে বসে খেলা দেখেছিলেন ১০ লক্ষ ১৬ হাজার ৪২০ জন। ২০১৯ সালের বিশ্বকাপে ইংল্যান্ডে মাঠে বসে ৭ লক্ষ ৫২ হাজার দর্শক খেলা দেখেছিলেন। সেই সব ছাপিয়ে গিয়েছে এ বারের বিশ্বকাপ।

বিশ্বকাপের শুরু থেকে যদিও টিকিটের দুর্নীতির অভিযোগ উঠেছে। টিকিট বিক্রি শুরু হওয়ার আগে থেকে তৈরি হয়েও অনলাইনে টিকিট কাটতে পারেননি বলে অভিযোগ করেছেন অনেকে। প্রতিযোগিতার শুরুর দিকে বিভিন্ন মাঠে আসন খালি থাকায় প্রশ্ন উঠেছে, টিকিট গেল কোথায়? কলকাতায় ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে টিকিট দুর্নীতি নিয়ে থানায় হাজিরা দিতে হয়েছে বাংলার ক্রিকেট কর্তাদের। এই অভিযোগের পরেও দর্শকের সংখ্যায় সব দেশকে ১০ গোল দিল এ বারের বিশ্বকাপ। ইতিহাস গড়লেন রোহিত শর্মারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 India Cricket Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE