Advertisement
২৪ এপ্রিল ২০২৪
rohit sharma

India vs New Zealand T20I: নিউজিল্যান্ডকে হারিয়ে ইডেনে রবিবার একটি রেকর্ড করে ফেলল রোহিত শর্মার ভারত

 নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিতে একটি রেকর্ড করল ভারত। বিশ্বে ভারতই একমাত্র দল, যারা এই অনন্য কীর্তি গড়ল।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জয় ভারতের। ছবি: পিটিআই।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জয় ভারতের। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২১ ১১:১৯
Share: Save:

রবিবার ইডেনে নিউজিল্যান্ডকে হারিয়ে একটি রেকর্ড করে ফেলল ভারত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরে এবং বাইরে একটিও ম্যাচ না হেরে টি-টোয়েন্টি সিরিজ জেতার রেকর্ড করল ভারত। বিশ্বে ভারতই একমাত্র দল, যারা এই কীর্তি গড়ল।

২০২০ সালে নিউজিল্যান্ড সফরে গিয়ে ভারত পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-০ ফলে জেতে। দু’টি ম্যাচ টাই হয়। এরপর এ বার নিজেদের দেশে ভারত নিউজিল্যান্ডকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ‌ফলে হারাল।

বিরাট কোহলীর নেতৃত্বে ২০২০ সালের সিরিজে ভারত অকল্যান্ডে প্রথম ম্যাচ জেতে ৬ উইকেটে। অকল্যান্ডেই পরের ম্যাচে কোহলীরা জেতেন ৭ উইকেটে। হ্যামিলটনে তৃতীয় ম্যাচ টাই হয়ে যায়। ওয়েলিংটনে চতুর্থ ম্যাচও টাই হয়ে যায়। মাউন্ট মাউনগানুইয়ে কোহলী খেলেননি। রোহিত শর্মার নেতৃত্বে নামে ভারত। ৭ রানে জেতেন রোহিতরা।

এ বার টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন কোহলী। তা ছাড়া তিনি গোটা সিরিজেই বিশ্রামে। নতুন অধিনায়ক রোহিতের নেতৃত্বে জয়পুরে প্রথম ম্যাচে ভারত জেতে ৫ উইকেটে। রাঁচীতে দ্বিতীয় ম্যাচে ভারতের জয় আসে ৭ উইকেটে। কলকাতায় রবিবার শেষ ম্যাচে রোহিতরা জেতেন ৭৩ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE