Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC Cricket World Cup 2023 Schedule

বিশ্বকাপের শেষ চারে ভারত উঠলে খেলা মুম্বইয়ে, ইডেনে বিরাটেরা খেলতে পারেন একটিই শর্তে

বিশ্বকাপের দু’টি সেমিফাইনালের একটি হবে কলকাতায় ও অপরটি হবে মুম্বইয়ে। রোহিত শর্মারা সেমিফাইনালে উঠলে কলকাতায় খেলার একটি সম্ভাবনা রয়েছে।

Virat Kohli and Rohit Sharma

বিরাট কোহলি (বাঁ দিকে) ও রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৩:৫০
Share: Save:

দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের সূচি ঘোষিত। সেখানে দেখা যাচ্ছে, দু’টি সেমিফাইনালের একটি হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। অপরটি মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। যদি ভারত বিশ্বকাপের সেমিফাইনালে ওঠে তা হলে কোন মাঠে খেলবে তারা? সেটাও জানা গিয়েছে।

সাধারণত, যে দেশে বিশ্বকাপ আয়োজিত হয়, সেই দেশ সেমিফাইনালে উঠলে তারাই ঠিক করে যে কোন স্টেডিয়ামে খেলবে। আগে থেকেই সেই কেন্দ্র ঠিক করা থাকে। এ বারও সেই কেন্দ্র ঠিক করা রয়েছে। ৫ অক্টোবর থেকে শুরু হতে চলা বিশ্বকাপে ভারত যদি সেমিফাইনালে ওঠে তা হলে তারা খেলবে মুম্বইয়ে। তবে একটি শর্তেই ইডেনে খেলতে পারে তারা। যদি ভারতের বিরুদ্ধে সেমিফাইনালে পাকিস্তান ওঠে তবেই একমাত্র ইডেনে খেলবে তারা। অর্থাৎ, বাকি আটটি দেশের যে কেউ সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ হলে সেই ম্যাচ হবে মুম্বইয়ে।

বিশ্বকাপে ইডেনে ম্যাচ—

  • ২৮ অক্টোবর, বাংলাদেশ-কোয়ালিফায়ার ১
  • ৩১ অক্টোবর, পাকিস্তান-বাংলাদেশ
  • ৫ নভেম্বর, ভারত-দক্ষিণ আফ্রিকা
  • ১২ নভেম্বর, ইংল্যান্ড-পাকিস্তান
  • ১৬ নভেম্বর, দ্বিতীয় সেমিফাইনাল

অর্থাৎ, বাংলাদেশের দু’টি ম্যাচ রয়েছে ইডেনে। পাকিস্তানের একটি ম্যাচ। ইডেনে ভারতের খেলা কার বিরুদ্ধে হবে তা নিয়ে অনেক জল্পনা ছিল। উঠে এসেছিল পাকিস্তান ও আফগানিস্তানের নাম। তবে শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইডেনে খেলতে নামবেন রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE