Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Indian Cricket team

India Cricket: করোনার জন্য টেস্ট বাতিলের জের, ইংল্যান্ড সফরে এ বার ভারতের ‘খিচুড়ি’ সূচি

টি-টোয়েন্টি ক্রিকেট খেলার পর টেস্ট এবং তারপর আবার টি-টোয়েন্টি খেলবে ভারত। ইংল্যান্ড সফরে ঠাসা সূচির মধ্যে রোহিতদের বিশ্রামের সুযোগ খুবই কম।

ইংল্যান্ড সফর কঠিন হবে ভারতীয় দলের।

ইংল্যান্ড সফর কঠিন হবে ভারতীয় দলের। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২২ ১২:৩৫
Share: Save:

জুলাই মাসে ইংল্যান্ড সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। মূলত সীমিত ওভারের ক্রিকেট খেলতে ইংল্যান্ড যাবেন রোহিত শর্মারা। করোনা সংক্রমণের জন্য গত বছরের টেস্ট সিরিজের না হওয়া পঞ্চম টেস্ট ম্যাচও ওই সময়ই খেলবে দু’দল। কিন্তু টেস্ট ম্যাচ চলাকালীনই ভারতকে খেলতে হবে দু’টি প্রস্তুতি ম্যাচ।

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। আগামী ১ থেকে ৫ জুলাই এজবাস্টনে হবে সিরিজের বাকি থাকা পঞ্চম টেস্ট। এই সময়ের মধ্যেই আবার দু’টি কুড়ি ওভারের প্রস্তুতি ম্যাচ রয়েছে ভারতের।১ জুলাই ডার্বিশায়ার এবং ৩ জুলাই নর্দাম্পটনশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ। ফলে ভারতের যে ক্রিকেটাররা সব ধরনের ক্রিকেট খেলেন তাঁরা দুই কাউন্টি দলের বিরুদ্ধে টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলতে পারবেন না।

Advertisement

ইংল্যান্ড সফরে যাওয়ার আগে আবার ভারতীয় দল যাবে আয়ারল্যান্ড। সেখানে ২৬ এবং ২৮ জুন দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন রোহিতরা। টেস্ট ম্যাচ শেষ হওয়ার দু’দিন পরেই ৭ জুলাই থেকে আবার ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ভারতের। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ৭, ৯ এবং ১০ জুলাই। এর পরেই ১২ জুলাই থেকে শুরু হবে এক দিনের সিরিজ। তিনটি ম্যাচ হবে ১২, ১৪ এবং ১৭ জুলাই।

টি-টোয়েন্টি ক্রিকেট খেলার পর টেস্ট এবং তারপর আবার টি-টোয়েন্টি খেলতে হবে ভারতীয় দলকে। ইংল্যান্ড সফরে এই ঠাসা সূচির মধ্যে ভারতীয় ক্রিকেটারদের বিশ্রামের সুযোগ খুবই কম। গত বছরের বাতিল হওয়া টেস্ট ম্যাচটির জন্যই ইংল্যান্ডে এবার এমন কঠিন এবং খিচুড়ি সূচির মুখোমুখি ভারতীয় ক্রিকেট দল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.