Advertisement
২৮ নভেম্বর ২০২২
Rohit Sharma

India vs England ODI 2022: জুটিতে ৫০০০ রান! সচিন-সৌরভের মাইলফলকে পা রোহিত-শিখরের

এক সময় নিয়মিত রোহিত এবং শিখরকে ওপেন করতে দেখা যেত। মাঝে একটা সময় প্রথম একাদশের বাইরে চলে যান শিখর। মঙ্গলবার দলে ফিরতেই মাইলফলক ছুঁলেন তাঁরা।

ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১১:২৯
Share: Save:

এক দিনের ক্রিকেটে বিরাট মাইলফলক ছুঁলেন রোহিত শর্মা এবং শিখর ধবন। ঢুকে পড়লেন সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে এক তালিকায়। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচেই সৌরভ-সচিনকে ছুঁয়ে ফেললেন তাঁরা। ওভালের মাঠেই রোহিত-শিখর জুটি পার করে গেলেন পাঁচ হাজার রানের মাইলফলক।

Advertisement

জুটিতে পাঁচ হাজার রান করার জন্য মাত্র ছ’রান প্রয়োজন ছিল রোহিত এবং শিখরের। এক সময়ের নিয়মিত জুটি মাঝে ভেঙে যায়। রোহিত এক দিনের দলে নিয়মিত জায়গা ধরে রাখেন, অধিনায়ক হন। কিন্তু বাদ পড়েছিলেন শিখর। মঙ্গলবার সেই পুরনো জুটিকে ফের একসঙ্গে খেলতে দেখা গেল। জুটিতে ১৮তম শতরানও করলেন তাঁরা। ভারত ম্যাচ জিতল ১০ উইকেটে। সেই সঙ্গে রোহিতরা ছুঁলেন সৌরভদের।

এক দিনের ক্রিকেটের ইতিহাসে মাত্র তিনটি জুটির পাঁচ হাজার রান বা তার বেশি রান ছিল। মঙ্গলবার রিচি টপলের বলে চার মারেন রোহিত। সেই সঙ্গে তাঁরাও ঢুকে পড়লেন এই তালিকায়। জুটিতে সব থেকে বেশি রান রয়েছে সৌরভ এবং সচিনের। তাঁদের সংগ্রহ ৬৬০৯ রান। দ্বিতীয় স্থানে অ্যাডাম গিলক্রিস্ট এবং ম্যাথু হেডেন। তাঁরা করেছিলেন ৫৩৭২ রান। তৃতীয় স্থানে থাকা ডেসমন্ড হেনেস এবং গর্ডন গ্রিনিজ করেছিলেন ৫১৫০ রান। মঙ্গলবার রোহিত এবং শিখর শেষ করেন ৫১০৮ রানে। এই সিরিজেই তাঁরা টপকে যেতে পারেন গ্রিনিজদের। জুটিতে সচিন-সৌরভের ২১টি শতরান রয়েছে। তাঁদের টপকে যেতে রোহিতদের আরও চারটি শতরানের জুটি প্রয়োজন।

মাইলস্টোন ছুঁয়ে শিখর টুইট করেন, ‘ন’বছর হয়ে গিয়েছে, এখনও মজবুত আমাদের জুটি। ভারতীয় দলকে অভিনন্দন এই দারুণ জয়ের জন্য।’ মঙ্গলবার ওভালে প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় ১১০ রানে। যশপ্রীত বুমরা একাই নেন ছ’টি উইকেট। মহম্মদ শামি নেন তিনটি। একটি উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণ। ১৮.৪ ওভারে সেই রান তুলে ১০ উইকেটে ম্যাচ জেতেন রোহিতরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.