Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
shikhar dhawan

India vs Zimbabwe ODI 2022: নিজের জন্য বিশেষ একটি লক্ষ্য বেছে নিয়েছেন শুভমন

ধবন জানিয়েছিলেন শুভমনের সঙ্গে ব্যাট করতে কেমন লাগছে। এ বার শুভমন জানালেন তাঁর অভিজ্ঞতার কথা।

নিজের লক্ষ্যে স্থির শুভমন।

নিজের লক্ষ্যে স্থির শুভমন। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৪:২১
Share: Save:

লাল বলের ক্রিকেটে নিয়মিত সুযোগ পেলেও, সাদা বলের ক্রিকেটে সে ভাবে ভারতীয় জার্সি পরতে দেখা যায় না শুভমন গিলকে। সেই কারণে নিজের জন্য লক্ষ্য ঠিক করে নিয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে সুযোগ দেওয়া হয়েছিল তরুণ ওপেনারকে। সেখানে ভাল খেলায় জিম্বাবোয়ে সফরেও নেওয়া হয়েছে তাঁকে। সেই সুযোগ কাজে লাগাতে চাইছেন শুভমন।

Advertisement

শনিবার টস জিতে বল করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক লোকেশ রাহুল। খেলা শুরুর আগে সম্প্রচারকারী চ্যানেলের হয়ে শুভমনের সাক্ষাৎকার নেন রবিন উথাপ্পা। সেখানে তিনি জানান নিজের জন্য একটা লক্ষ্য বেছে নিয়েছেন। শুভমন বলেন, “সাদা বলের ক্রিকেটে আমি যত কম সম্ভব ডট বল খেলার চেষ্টা করছি। তার মানে এই নয় যে সব বলেই মারব। এক রান, দু’রান নিয়েও রান করার চেষ্টা করছি।” কোচ রাহুল দ্রাবিড় এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠৌরের থেকে উপদেশ পেয়েছেন শুভমন। তিনি বলেন, “মাঠে নেমে অভিজ্ঞতা সঞ্চয় করছি। রাহুল স্যর এবং বিক্রম ভাই সেই কথাই বলেছেন। ওয়েস্ট ইন্ডিজের পিচে ব্যাটিং একটু কঠিন ছিল। মাঠে নেমে পিচে সময় কাটাতে চাই।”

সিরিজের প্রথম ম্যাচে শিখর এবং শুভমন ওপেন করছেন। শুভমন বলেন, “ধবনের সঙ্গে ব্যাট করা খুবই আনন্দের। ও কখনও চাপ নেয় না। মাঠের বাইরে যেমন নিশ্চিন্তে থাকে, ব্যাট করতে নেমেও তেমন। সবাই খুব ভালবাসে ধবনকে।” শুভমনের সঙ্গে ব্যাট করতে কেমন লাগে ধবনের? শুক্রবার সেটাই জানিয়েছিলেন অভিজ্ঞ ওপেনার। শিখর বলেন, “শুভমনের সঙ্গে ব্যাট করতে ভাল লাগছে। নিজেকেও তরুণ মনে হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই আমরা ভাল খেলছি। ওর সঙ্গে আমার বোঝাপড়া খুব ভাল হচ্ছে। শুভমন খুব ভাল ব্যাটার। দিন দিন আরও পরিণত হচ্ছে ও। আশা করি আমাদের জুটি আগামী দিনেও ভাল খেলবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.