Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs Zimbabwe

India vs Zimbabwe ODI 2022: পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড ভেঙে দিল ভারত

হারারের মাঠে টানা ১১টি এক দিনের ম্যাচ জিতল ভারত। একটি মাঠে এতগুলো ম্যাচ টানা জিততে পারেনি কোনও দল।

শনিবার ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন শিখর ধবন এবং লোকেশ রাহুল।

শনিবার ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন শিখর ধবন এবং লোকেশ রাহুল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ২৩:১১
Share: Save:

এক দিনের ক্রিকেটে একটি মাঠে সব থেকে বেশি টানা ম্যাচ জেতার রেকর্ড গড়ল ভারত। পিছনে ফেলে দিল পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজের মতো দলকে। জিম্বাবোয়ের হারারে স্টেডিয়ামে টানা ১১টি ম্যাচ জিতল ভারত। লোকেশ রাহুলের নেতৃত্বে সিরিজ জয়ের সঙ্গে শনিবার রেকর্ডও গড়ল তারা।

একটি মাঠে পর পর সব থেকে বেশি ম্যাচ জয়ের রেকর্ড ছিল পাকিস্তানের। শারজার মাঠে ১৯৯০ সালে টানা ১০টি এক দিনের ম্যাচ জিতেছিল তারা। ১৯৯২ থেকে ২০০১ সালের মধ্যে ব্রিসবেনে টানা ন’টি এক দিনের ম্যাচ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০১৩ সাল থেকে ভারত জিম্বাবোয়ের হারারেতে টানা জিতে চলেছে।

সোমবার সিরিজের শেষ ম্যাচটি ভারত জিতে নিলে হারারেতে টানা ১২টি ম্যাচে জয় তুলে নেবে। শনিবার টস জিতে জিম্বাবোয়েকে ব্যাট করতে পাঠায় ভারত। ১৬১ রানে শেষ হয়ে যায় জিম্বাবোয়ে। পাঁচ উইকেট হাতে নিয়ে ম্যাচ জিতে নেয় ভারত। সিরিজের প্রথম ম্যাচে ভারত জিতেছিল ১০ উইকেটে। তিন ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ভারত। একটি ম্যাচ জিতলেই জিম্বাবোয়েকে চুনকাম করবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Zimbabwe Team India record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE