Advertisement
০২ মে ২০২৪
U19 World Cup

সচিন, উদয়ের শতরানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নেপালকে হারাল ভারত, সেমিফাইনালে সামনে কে?

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের জয়যাত্রা অব্যাহত। শুক্রবার ব্লুমফন্টেনে নেপালকে ১৩২ রানে হারিয়ে দিল তারা। শতরান করলেন সচিন ধাস এবং উদয় সাহারান।

cricket

উদয়ের সঙ্গে উচ্ছ্বাস চার উইকেট নেওয়া সাউমির। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ২২:১১
Share: Save:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের জয়যাত্রা অব্যাহত। শুক্রবার ব্লুমফন্টেনে নেপালকে ১৩২ রানে হারিয়ে দিল তারা। শতরান করলেন সচিন ধাস এবং উদয় সাহারান। সুপার সিক্সের দ্বিতীয় ম্যাচেও জিতে সেমিফাইনালে উঠে গেল ভারত। সেমিফাইনালে আয়োজক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে চলেছে তারা।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক উদয়। তবে প্রতিবেশী দেশের বিরুদ্ধে ভারতের শুরুটা ভাল হয়নি। ২৬ রানে প্রথম উইকেট হারায় তারা। ফিরে যান আদর্শ সিংহ (২১)। ১৪তম ওভারে পর পর দু’টি উইকেট হারায় ভারত। আকাশ চন্দ শেষ দুই বলে ফিরিয়ে দেন প্রিয়াংশু মোলিয়া (১৯) এবং আর্শিন কুলকার্নিকে (১৮)।

বিপদের মুখ থেকে দলকে উদ্ধার করেন উদয় এবং সচিন। চতুর্থ উইকেটে ২১৫ রানের জুটি গড়েন তাঁরা। নেপালের বোলারদের দাঁড়াতেই দেননি। ১১টি চার এবং ৩টি ছয়ের সাহায্যে ১০১ বলে ১১৬ রান করেন সচিন। ৯টি চারের সাহায্যে ১০৭ বলে ১০০ রানের ইনিংস খেলেন উদয়। ৫০ ওভারে ভারত ৫ উইকেটে তোলে ২৯৭।

জবাবে নেপাল শুরুটা ভাল করেছিল। ৪৮ রানে তাদের প্রথম উইকেট পড়ে। অর্জুন কুমলকে আউট করে সাউমি পাণ্ডে। এর পরে ভারতীয় বোলারদের দাপট দেখতে পাওয়া যায়। ৭১-৩ থেকে এক সময় ৭৭-৭ হয়ে যায় নেপাল। মনে হয়েছিল একশোও পেরোবে না তারা। সাউমি চার উইকেট নেন। কিন্তু রুখে দাঁড়ান সুভাষ ভান্ডারি এবং আকাশ চন্দ। অষ্টম উইকেটে ৩৮ রান ওঠে। পরের দিকে দুর্গেশ গুপ্তা ধরে খেলেন। ৫০ ওভার খেলেও অলআউট হয়নি নেপাল। তাদের ইনিংস শেষ হয় ১৬৫-৯ রানে।

সুপার সিক্স গ্রুপ ১-এ এক নম্বরে শেষ করল ভারত। গ্রুপ ২-এর দ্বিতীয় স্থানাধিকারী দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে তারা। ভারতের গ্রুপ থেকে দ্বিতীয় স্থান অর্জন করতে পারে পাকিস্তান। তারা শনিবার খেলবে বাংলাদেশের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

U19 World Cup BCCI ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE