Advertisement
২৫ এপ্রিল ২০২৪
KL Rahul

এক সঙ্গে পাঁচ জনকে ছুঁলেন লোকেশ রাহুল, টি-টোয়েন্টি ক্রিকেটে কী কীর্তি গড়লেন তিনি

কোহলীর পর ভারতের দ্বিতীয় দ্রুততম ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে দু’হাজার রান পূর্ণ করলেন রাহুল। কোহলী এই মাইল ফলক স্পর্শ করেন ৫৬টি ম্যাচে। রাহুল করলেন ৬২টি ম্যাচে।

মোহালিতে আগ্রাসী মেজাজে রাহুল।

মোহালিতে আগ্রাসী মেজাজে রাহুল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ২৩:১২
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নতুন মাইল ফলক স্পর্শ করলেন ভারতীয় দলের সহ-অধিনায়ক লোকেশ রাহুল। ৩৫ বলে ৫৫ রানের ইনিংসের সুবাদে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে দু’হাজার রান পূর্ণ করলেন তিনি।

ভারতের ষষ্ঠ এবং তৃতীয় পুরুষ ক্রিকেটার হিসাবে ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে দু’হাজার রান পূর্ণ করলেন রাহুল। পুরুষ ক্রিকেটারদের মধ্যে এর আগে রোহিত শর্মা এবং বিরাট কোহলী আগেই টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে দু’হাজার রান পূর্ণ করেছেন। ভারতের মহিলা ক্রিকেটারদের মধ্যে হরমনপ্রীত কাউর, মিতালি রাজ এবং স্মৃতি মান্ধানার এই কৃতিত্ব রয়েছে।

ষষ্ঠ ভারতীয় ব্যাটার হিসাবে টি-টোয়েন্টি ক্রিকেটে দু’হাজার রান পূর্ণ করলেও ভারতের দ্বিতীয় দ্রুততম ব্যাটার হিসাবে এই মাইল ফলক স্পর্শ করলেন তিনি। ৬২তম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৩৯.৫৬ গড়ে দু’হাজার রান করলেন রাহুল। এ ক্ষেত্রে তাঁর আগে রয়েছেন শুধু কোহলী। ভারতের প্রাক্তন অধিনায়ক ৫৬টি ম্যাচে এই মাইল ফলক স্পর্শ করেন।

এশিয়া কাপে চেনা ছন্দে ছিলেন না রাহুল। শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে জ্বলে ওঠে তাঁর ব্যাট। মঙ্গলবার মোহালিতে সেই ছন্দই দেখা গেল রাহুলের ব্যাটে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর ইনিংসে রয়েছে ৪টি চার এবং ৩টি ছয়। টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর দু’টি শতরান রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE