Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India vs Australia

‘আপনাকে কেন বলব’? কোন গোপন কথা ফাঁস করলেন না হার্দিক পাণ্ড্য?

২০১৯ সালে পিঠের চোট নিয়ে ভুগছিলেন হার্দিক। অস্ত্রোপচার করা হয়েছিল। দীর্ঘ দিন মাঠের বাইরে ছিলেন তিনি। ভারত এবং মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেললেও শুধু ব্যাট করতেন।

Hardik Pandya

প্রথম ম্যাচে নেতৃত্ব দেওয়ার চাপ রয়েছে হার্দিক পাণ্ড্যর উপর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১০:৪২
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫০ ওভারের সিরিজ় খেলবে ভারত। শুক্রবার প্রথম ম্যাচ। মুম্বইয়ে সেই ম্যাচের আগে হার্দিক পাণ্ড্যর কাছে জানতে চাওয়া হয় তিনি ১০ ওভার বল করতে পারবেন কি না। রোহিত শর্মা না থাকায় ভারতীয় অলরাউন্ডারের কাঁধে প্রথম ম্যাচে নেতৃত্ব দেওয়ার চাপ রয়েছে। সেই সঙ্গে দলের মিডল অর্ডারের বড় ভরসা তিনি। এর পর ১০ ওভার বল কি করতে পারবেন হার্দিক?

২০১৯ সালে পিঠের চোট নিয়ে ভুগছিলেন হার্দিক। অস্ত্রোপচার করা হয়েছিল। দীর্ঘ দিন মাঠের বাইরে ছিলেন তিনি। ভারত এবং মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেললেও শুধু ব্যাট করতেন। চোট সারিয়ে গত বছর আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে মাঠে ফেরেন হার্দিক। সেই সময় তাঁকে বল করতেও দেখা যায়। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে চার ওভার বল করা আর ৫০ ওভারের ক্রিকেটে ১০ ওভার বল করার মধ্যে তফাত রয়েছে। হার্দিকের শরীর এখনও সেই ধকল নেওয়ার জন্য তৈরি কি না তা এখনও জানা যায়নি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচের আগে হার্দিক পুরো ১০ ওভার বল করতে পারবেন কি না জানতে চাওয়া হলে ভারত অধিনায়ক হাসতে হাসতে বলেন, “এটা গোপন থাক। এখানে কেন বলব। অস্ট্রেলিয়া ভাবুক আমি বল করব কি করব না।” পরে তিনি বলেন, “পরিস্থিতি অনুযায়ী খেলব। আমি সব কিছুর জন্য তৈরি। যদি বেশি ওভার বল করতে হয় তা হলে করব।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। প্রথম ম্যাচ মুম্বইয়ে। পরের ম্যাচটি বিশাখাপত্তনমে। ১৯ মার্চ হবে সেই ম্যাচ। শেষ ম্যাচ হবে ২২ মার্চ। সেটি খেলা হবে চেন্নাইয়ে। আইপিএলের আগে এটাই ভারতের শেষ দ্বিপাক্ষিক সিরিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE