Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

কলকাতা মেঘলা, মুম্বইয়ে আবহাওয়া কী রকম? ভারত-অস্ট্রেলিয়া প্রথম এক দিনের ম্যাচ কি হবে?

এই বছর ভারতে ৫০ ওভারের বিশ্বকাপ রয়েছে। তার আগে দুই দলের কাছে এই সিরিজ় যথেষ্ট গুরুত্বপূর্ণ। নিজেদের পরখ করে নেওয়ার সেরা সুযোগ।

Wankhede

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেলবে ভারত এবং অস্ট্রেলিয়া। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ০৯:৪৯
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দুই দলই নিজেদের জায়গা পাকা করে ফেলেছে। এ বার ভারত এবং অস্ট্রেলিয়া একে অপরের বিরুদ্ধে খেলতে নামবে সাদা বলের ক্রিকেটে। শুক্রবার মুম্বইয়ে এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচ। এই বছর ভারতে ৫০ ওভারের বিশ্বকাপ রয়েছে। তার আগে দুই দলের কাছে এই সিরিজ় যথেষ্ট গুরুত্বপূর্ণ। নিজেদের পরখ করে নেওয়ার সেরা সুযোগ।

এমন একটি সিরিজ়ের প্রথম ম্যাচে আবহাওয়া কেমন থাকবে? বৃহস্পতিবার থেকে কলকাতায় বৃষ্টি পড়ছে। শুক্রবার সকালেও আকাশের মুখ ভার। যদিও মুম্বইয়ে এ সব কিছুই নেই। ভারতের পশ্চিমের আবহাওয়া ক্রিকেট ম্যাচ হওয়ার জন্য একেবারে অনুকূল। ম্যাচের সময় আর্দ্রতা থাকবে ৪৬ শতাংশ। মাত্র পাঁচ শতাংশ মেঘ থাকবে। দুপুর ১.৩০ মিনিট থেকে খেলে শুরু হবে। সেই সময় তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। ম্যাচ যত গড়াবে, তত তাপমাত্রা কমতে থাকবে।

প্রথম ম্যাচে রোহিত শর্মা নেই। তাঁর জায়গায় ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পাণ্ড্য। বৃহস্পতিবার তিনি বলেন, “ঈশান কিশন এবং শুভমন গিল ওপেন করবে। এত বছর ধরে ওয়াংখেড়ের উইকেট যেমন দেখে এসেছি, এটাও তেমনই। এখানে সাত বছর খেলেছি। এই উইকেটে খেলা বেশ কঠিন পরীক্ষা, কারণ দুই দলই সাহায্য পাবে।” শ্রেয়স আয়ারের চোট থাকায় তিনিও খেলতে পারবেন না। হার্দিক বলেন, “শ্রেয়স কবে ফিরবে তা আমরা জানি না। আশা করি তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবে ও। আমি জানি পিঠের এই যন্ত্রণা কতটা ভয়ঙ্কর। শ্রেয়সের না থাকা প্রভাব ফেলবে। ওর অভাব বোধ করব আমরা। তবে ও যদি অনেক দিন মাঠের বাইরে থাকে তা হলে একটা সমাধান তো বার করতেই হবে। ও যদি সুস্থ হয়ে যায় তা হলে তো শ্রেয়সকে বাদ দেওয়ার কোনও প্রশ্নই উঠছে না। কিন্তু এখন সুস্থ না হলে কাউকে সেই জায়গায় সুযোগ দিতে হবে।”

অস্ট্রেলিয়া দলে নেই প্যাট কামিন্স। তাঁর বদলে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ। সাদা বলের সিরিজ় খেলার জন্য ডেভিড ওয়ার্নার চোট সারিয়ে ফিরে এসেছেন। রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শরাও। দুই শক্তিশালী দলের খেলা দেখার জন্য মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE