Advertisement
০১ মে ২০২৪
India vs Australia

রোহিতের বদলে ওপেনার কে, জানিয়ে দিলেন নতুন অধিনায়ক হার্দিক

হার্দিক জানালেন, যশপ্রীত বুমরার না থাকা নিয়ে তিনি ভাবছেন না। বরং অন্য এক জনের না থাকা দলে প্রভাব ফেলবে বলে মনে করছেন তিনি। সেই সঙ্গে জানিয়ে দিলেন ওপেনার হিসাবে রোহিতের পরিবর্ত কে।

Hardik Pandya

রোহিত শর্মা প্রথম এক দিনের ম্যাচটি খেলবেন না। তাঁর জায়গায় নেতৃত্ব দেবেন হার্দিক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ২১:২৮
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে শ্রেয়স আয়ারের না থাকা নিয়ে চিন্তায় রয়েছেন হার্দিক পাণ্ড্য। রোহিত শর্মা প্রথম এক দিনের ম্যাচটি খেলবেন না। তাঁর জায়গায় নেতৃত্ব দেবেন হার্দিক। বৃহস্পতিবার তিনিই জানালেন যে, শ্রেয়সের না থাকা দলে প্রভাব ফেলবে। যদিও যশপ্রীত বুমরার না থাকা নিয়ে ভাবছেন না হার্দিক। সেই সঙ্গে জানিয়ে দিলেন ওপেনার হিসাবে রোহিতের পরিবর্ত কে।

শুক্রবার মুম্বইয়ে প্রথম এক দিনের ম্যাচ খেলবে ভারত এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচের আগে হার্দিক বলেন, “শ্রেয়স কবে ফিরবে তা আমরা জানি না। আশা করি তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবে ও। আমি জানি পিঠের এই যন্ত্রণা কতটা ভয়ঙ্কর।” ২০১৯ থেকে দু’বছরের জন্য এই চোটের কারণে মাঠের বাইরে ছিলেন হার্দিক।

শ্রেয়সের এই সিরিজ়ে না থাকা প্রসঙ্গে হার্দিক বলেন, “শ্রেয়সের না থাকা প্রভাব ফেলবে। ওর অভাব বোধ করব আমরা। তবে ও যদি অনেক দিন মাঠের বাইরে থাকে তা হলে একটা সমাধান তো বার করতেই হবে। ও যদি সুস্থ হয়ে যায় তা হলে তো শ্রেয়সকে বাদ দেওয়ার কোনও প্রশ্নই উঠছে না। কিন্তু এখন সুস্থ না হলে কাউকে সেই জায়গায় সুযোগ দিতে হবে।”

বেশ কিছু মাস ধরে চোটের কারণে দলের বাইরে বুমরা। তাঁর অভাব যদিও এখন খুব বেশি বোধ করছেন না হার্দিক। তিনি বলেন, “বুমরা অনেক দিন ধরে দলের বাইরে। ওকে ছাড়াই দলের বোলাররা খেলছে। নিজেদের কাজটা ভালই করছে তারা। অভিজ্ঞ হয়ে গিয়েছে। অনেকগুলো ম্যাচ খেলে ফেলেছে। বুমরা দলে এলে অবশ্যই বোলিং আক্রমণ পাল্টে যাবে। কিন্তু সত্যি বলতে এই মুহূর্তে ও নেই বলে আমরা ভাবছি না। কারণ বুমরার পরিবর্তে যাদের উপর দায়িত্ব দেওয়া হয়েছে, তারা সেটা ভাল ভাবেই করছে। আমি দলের বোলিং আক্রমণ নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী।”

রোহিত না থাকায় ভারতের ওপেনিং জুটি পাল্টাবে। হার্দিক বলেন, “ঈশান কিশন এবং শুভমন গিল ওপেন করবে। এত বছর ধরে ওয়াংখেড়ের উইকেট যেমন দেখে এসেছি, এটাও তেমনই। এখানে সাত বছর খেলেছি। এই উইকেটে খেলা বেশ কঠিন পরীক্ষা, কারণ দুই দলই সাহায্য পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE