Advertisement
১৬ এপ্রিল ২০২৪
India vs Australia

বিশ্বসেরা ক্রিকেটারকেই বসাতে পারে ভারত! স্টার্ককে সামলানোর অস্ত্র খুঁজছেন রোহিতরা

অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ সামলাতে সমস্যা হচ্ছে ভারতের। বিশেষ করে বাঁহাতি পেসার স্টার্ক চিন্তার কারণ হয়ে উঠছেন বার বার। প্রথম ম্যাচেও তিনি সমস্যায় ফেলে দিয়েছিলেন দলকে।

Rohit Sharma

শেষ ম্যাচে চিন্তা থাকবে রোহিত শর্মাদের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৭:১০
Share: Save:

মিচেল স্টার্ক একাই দ্বিতীয় ম্যাচে শেষ করে দিয়েছিলেন ভারতকে। বুধবার চেন্নাইয়ে তৃতীয় ম্যাচে নামার আগে তাই অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসারকে নিয়ে চিন্তা থাকবে রোহিত শর্মাদের। সেই সঙ্গে চিন্তা সূর্যকুমার যাদবকে নিয়ে। যিনি এক দিনের ক্রিকেটে এখনও সফল নন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ় ১-১ হয়ে রয়েছে। শেষ ম্যাচ চেন্নাইয়ে। শেষ পাঁচ বার এমন পরিস্থিতিতে ভারত ঘরের মাঠে সব বার সিরিজ় জিতেছে। কিন্তু এ বার অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ সামলাতে সমস্যা হচ্ছে ভারতের। বিশেষ করে বাঁহাতি পেসার স্টার্ক চিন্তার কারণ হয়ে উঠছেন বার বার। প্রথম ম্যাচেও তিনি সমস্যায় ফেলে দিয়েছিলেন দলকে। অল্প রানের লক্ষ্য থাকায় ম্যাচ জিতে নিয়েছিল ভারত। কিন্তু দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করতে নামতেই ভারতীয় ব্যাটারদের অস্বস্তিতে ফেলে দেন স্টার্ক। ভারতীয় ব্যাটারদের পা ঠিক জায়গায় থাকছে না। সেই কারণেই বার বার আউট হচ্ছেন তাঁরা। যদিও বাঁহাতি পেসারদের বিরুদ্ধে এই সমস্যা ভারতীয় ব্যাটারদের কাছে নতুন নয়। চেন্নাই ম্যাচের আগে দ্রুত উন্নতি করতে হবে ভারতকে। না হলে আরও এক বার স্টার্ক আবার বিপদে ফেলবেন শুভমন গিলদের।

সূর্যকুমারকে নিয়েও ভাবতে হবে ভারতকে। পর পর দু’টি ম্যাচে শূন্য রানে আউট তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের এক নম্বর সূর্য। কিন্তু এক দিনের ক্রিকেটে বার বার ব্যর্থ। তাঁকে বসাতে পারে ভারত। সে ক্ষেত্রে চার নম্বরে ঈশান কিশনকে সুযোগ দেওয়া হতে পারে। দলে বাঁহাতি ব্যাটারের সংখ্যাও বাড়বে। রোহিত দ্বিতীয় ম্যাচের শেষে বলেন, “সূর্য জানে যে, ৫০ ওভারের ক্রিকেটে ওকে ভাল খেলতে হবে। ওর মাথায় বিষয়টা ঘুরছে। যে ক্রিকেটারের প্রতিভা রয়েছে তাকে তো সুযোগ দিতেই হবে। না হলে তার মনে হবে, সুযোগ না পেয়েই বার হয়ে যেতে হল। কয়েকটা ম্যাচে পর পর রান পেলেই ও আবার আত্মবিশ্বাস ফিরে পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE