Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Rohit Sharma

রোহিতের মাথায় ঘুরছে সেই পিচই! আমদাবাদের উইকেট দেখে কী রায় দিলেন ভারত অধিনায়ক?

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ়ের প্রথম তিনটি টেস্টের পিচের সমালোচনা হয়েছিল। আমদাবাদে চতুর্থ টেস্টের পিচ দেখে মতামত দিলেন রোহিত শর্মা। কী বললেন ভারত অধিনায়ক?

Picture of Rohit Sharma and Rahul Dravid

আমদাবাদের উইকেট খতিয়ে দেখছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (বাঁ দিকে) ও দলের কোচ রাহুল দ্রাবিড়। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১২:৪৬
Share: Save:

সিরিজ়ে আগের তিন টেস্টেই পিচ নিয়ে বিতর্ক হয়েছে। ভারত ও অস্ট্রেলিয়া দু’দলই পিচের সমালোচনা করেছে। এই অবস্থায় আমদাবাদে চতুর্থ টেস্ট খেলতে নেমেও রোহিত শর্মার মুখে পিচের কথা। আমদাবাদের উইকেট দেখে কিছুটা স্বস্তি পেয়েছেন ভারত অধিনায়ক। তাঁর আশা, আগের তিন টেস্টের মতো হবে না এই উইকেট।

আমদাবাদে টসের পরে রোহিত বলেন, ‘‘প্রথম তিন টেস্টে যে ধরনের উইকেট দেখেছিলাম, এটা সে রকম নয়। দেখে মনে হচ্ছে ভাল উইকেট। আশা করছি, পাঁচ দিন ধরে পিচ একই রকম থাকবে।’’ আমদাবাদের পিচের প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথও।

আগের তিনটি টেস্টের উইকেট নিয়ে বিস্তর সমালোচনা হয়েছিল। নাগপুর ও দিল্লির উইকেটকে ‘অ্যাভারেজ’ অর্থাৎ, সাধারণ মানের বলেছিল আইসিসি। ইনদওরের উইকেটকে ‘খারাপ’ বলেছিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এই পরিস্থিতিতে আমদাবাদের উইকেট কেমন হয় সে দিকেই নজর ছিল সবার।

বৃহস্পতিবার সকালে দেখা গেল, আমদাবাদের উইকেটে সবুজের আভা রয়েছে। দেখে মনে হচ্ছে, সহজে পিচ ভাঙবে না। আগের তিন টেস্টে প্রথম ওভার থেকে বল ঘুরতে শুরু করেছিল। আমদাবাদে প্রথম সেশনে সেটা দেখা যায়নি। আগের তিন টেস্টের থেকে এই টেস্টে ব্যাট করা তুলনামূলক ভাবে সহজ বলে মনে হচ্ছে।

তবে আমদাবাদেও খেলা শুরুর আগে পিচ নিয়ে বিতর্ক হয়েছিল। গুজরাত ক্রিকেট সংস্থার এক আধিকারিক জানিয়েছিলেন, ভারতীয় দল তাঁদের কোনও নির্দেশ দেয়নি। তাই নিজেদের মতো উইকেট তৈরি করছেন তাঁরা। পাশাপাশি দু’টি উইকেট তৈরি রাখা হয়েছিল। তার মধ্যেই একটি টেস্টে খেলা হচ্ছে।

সিরিজ়ে তিন টেস্টের পরে ২-১ এগিয়ে রয়েছে ভারত। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে হলে আমদাবাদে জিততেই হবে ভারতকে। সেই লক্ষ্যেই খেলতে নেমেছেন রোহিতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE