Advertisement
০৪ মে ২০২৪
India Cricket

১০ বছর পরে রোহিতদের দলে সুযোগ পেসারের! ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার ‘পুরস্কার’

২০১৩ সালে ভারতের জাতীয় দলে অভিষেক হয়েছিল তাঁর। ২০১৩ সালের পর থেকে আর সুযোগ পাননি। ১০ বছর পরে অবশেষে আবার জাতীয় দলে ডাক পেলেন পেসার।

Picture of Rohit Sharma

১০ বছর ধরে ব্রাত্য ছিলেন তিনি। এত দিনে আবার রোহিত শর্মাদের এক দিনের দলে সুযোগ পেয়েছেন পেসার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪৩
Share: Save:

২০১৩ সালে ভারতের এক দিনের দলে অভিষেক হয়েছিল তাঁর। সেই বছরই খেলেছিলেন শেষ ম্যাচ। তার পর থেকে ব্রাত্যই ছিলেন জয়দেব উনাদকাট। অবশেষে দলে সুযোগ পেলেন তিনি। ১০ বছর পর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের যে এক দিনের দল ঘোষণা করা হয়েছে সেখানে নাম রয়েছে সৌরাষ্ট্রের রঞ্জি জয়ী অধিনায়কের।

ভারতের হয়ে এখনও পর্যন্ত মাত্র ৭টি এক দিনের ম্যাচ খেলেছেন উনাদকাট। নিয়েছেন ৮টি উইকেট। ২০১৩ সালের পর থেকে আর জাতীয় দলে সুযোগ পাননি। মাঝে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে শুরু করে দু’টি বিশ্বকাপ হয়ে গিয়েছে। ডাক পাননি তিনি। অবশেষে পেলেন।

ভারতীয় দলে উনাদকাটের সুযোগ পাওয়ার কারণ কি তবে ঘরোয়া ক্রিকেটে ভাল খেলা! সৌরাষ্ট্রকে এ বার রঞ্জি চ্যাম্পিয়ন করেছেন তিনি। তিন বছর আগেও তিনি রঞ্জি জিতিয়েছিলেন নিজের দলকে। তবে কি ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে ভাল খেলার পুরস্কার পেয়েছেন ভারতের বাঁ হাতি পেসার!

উনাদকাটের জাতীয় দলে সুযোগ পাওয়ার নেপথ্যে আরও একটি কারণ রয়েছে। সেটা হল ভারতীয় দলে বাঁ হাতি পেসারের খামতি। এখন দলে বাঁ হাতি পেসার নেই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে দল ঘোষণা হয়েছে সেখানেও একমাত্র বাঁ হাতি পেসার উনাদকাট। বাকি দলগুলি বাঁ হাতি পেসারের দিক থেকে ভারতকে টেক্কা দিচ্ছে। নেটে বাঁ হাতি পেসার কম খেলায় ম্যাচে সমস্যায় পড়ছেন রোহিতরাও। সেই কারণেই কি উনাদকাটকে নিয়েছে বিসিসিআই!

ভারতের টেস্ট দলেও ১২ বছর পরে সুযোগ পেয়েছেন উনাদকাট। ২০১০ সালে টেস্টে অভিষেক হয়েছিল তাঁর। তার পর থেকে কোনও ম্যাচ খেলেননি। ২০২২ সালে বাংলাদেশ সফরে আবার সুযোগ পান তিনি। খেলেও ছিলেন। এ বার এক দিনের দলেও সুযোগ পেলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Jaydev Unadkat BCCI Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE