Advertisement
২৫ জুন ২০২৪
India vs Australia

অধিনায়ক নিয়ে ধোঁয়াশায় অস্ট্রেলিয়া, চতুর্থ টেস্ট চলার মাঝেই শুরু অন্য সিরিজ়ের প্রস্তুতি

টেস্ট সিরিজ় এখনও শেষ হয়নি। আমদাবাদ টেস্টে চতুর্থ দিনের খেলা চলছে। কিন্তু অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সাদা বলের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

Mitchell Marsh

সাদা বলে অনুশীলন শুরু করে দিলেন মিচেল মার্শরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১০:২০
Share: Save:

অস্ট্রেলিয়ার এক দিনের দলের প্রস্তুতি শুরু। ইতিমধ্যেই ভারতে চলে এসেছেন সাদা বলের ক্রিকেটাররা। আমদাবাদে সাদা জার্সিতে স্টিভ স্মিথরা যখন খেলতে ব্যস্ত, তখন সাদা বলে অনুশীলন শুরু করে দিলেন মিচেল মার্শরা। ১৭ মার্চ থেকে শুরু ভারত বনাম অস্ট্রেলিয়া এক দিনের সিরিজ়। কিন্তু সেই সিরিজ়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক নিয়ে ধোঁয়াশা রয়েছে।

এই বছর এক দিনের বিশ্বকাপ রয়েছে। সেই কারণে সব দলই এক দিনের ম্যাচগুলিতে বাড়তি নজর দিচ্ছে। বিশ্বকাপ এ বছর ভারতে হবে। তাই অস্ট্রেলিয়ার কাছে সুযোগ নিজেদের দলকে ভারতের মাটিতে পরখ করে নেওয়ার। মার্শ চোট সারিয়ে অনেক দিন পর অস্ট্রেলিয়ার জার্সিতে খেলতে নামবেন। অস্ট্রেলিয়া ক্রিকেটের ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে মার্শকে। রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাডাম জাম্পা-সহ সাদা বলের সিরিজ়ের ক্রিকেটাররা।

দেখা গেল না প্যাট কামিন্সকে। সদ্য তাঁর মা প্রয়াত হন। প্রথম দু’টি টেস্ট খেলেই দেশে ফিরে গিয়েছিলেন। এখনও দলের সঙ্গে যোগ দেননি তিনি। অস্ট্রেলিয়ার এক দিনের ক্রিকেটেও অধিনায়ক কামিন্স। তিনি এই সিরিজ় খেলবেন কি না তা এখনও স্পষ্ট নয়। কামিন্স না খেললে এক দিনের সিরিজ়েও স্মিথ নেতৃত্ব দেবেন কি না সেটাও এখনও জানানো হয়নি। ইনদওর টেস্টে নেতৃত্ব দিয়ে অস্ট্রেলিয়াকে টেস্ট জেতান তিনি। আমদাবাদ টেস্টেও অধিনায়ক স্মিথ। টেস্ট সিরিজ়ের মাঝে চোট পেয়ে দেশে ফিরে গিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। তাঁকেও এখনও ফিরতে দেখা যায়নি। অনিশ্চয়তা রয়েছে অস্ট্রেলিয়ার ওপেনারকে নিয়েও।

১৭ মার্চ থেকে শুরু হবে এক দিনের সিরিজ়। প্রথম ম্যাচ মুম্বইয়ে। দ্বিতীয় ম্যাচ বিশাখাপত্তনমে। ১৯ মার্চ হবে সেই ম্যাচ। শেষ ম্যাচ চেন্নাইয়ে। ২২ মার্চ রয়েছে সেই ম্যাচ।

অস্ট্রেলিয়ার এক দিনের দল: প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন আগর, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, ট্রেভিস হেড, জস ইংলিস, মার্নাস লানুশানে, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল স্টোইনিস, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Cricket Australia Mitchell Marsh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE