Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India vs Australia

ছুটি আদায় করে দিলেন রোহিত, কোহলিরা! কোথায় গেলেন শাস্ত্রী, গাওস্কররা?

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ়ের ধারাভাষ্যের কাজে ব্যস্ত শাস্ত্রী, গাওস্কররা। দিল্লি টেস্ট আড়াই দিনে শেষ হয়ে যাওয়া কিছুটা অবসর সময় পান তাঁরা। রবিবার সন্ধায় তাঁরা ডুব দিলেন অতীতে।

Picture of Sunil Gavaskar and Ravi Shastri

বর্ডার-গাওস্কর সিরিজ়ে ধারাভাষ্য দিচ্ছেন গাওস্কর এবং শাস্ত্রী। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১৮
Share: Save:

পাঁচ দিনের টেস্ট শেষ আড়াই দিনেই। অর্থাৎ, গ্লাসের অর্ধেক পূর্ণ। বাকি অর্ধেক ভর্তি করার সুযোগ করে দিয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। সেই সুযোগ কাজে লাগালেন তাঁদের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। সঙ্গে নিলেন সতীর্থ সুনীল গাওস্করকেও।

দিল্লি টেস্ট সময়ের অনেক আগেই শেষ হয়ে যাওয়ায় হাতে দু’দিন অতিরিক্ত ছুটি। ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট শুরু হবে ১ মার্চ থেকে। তত দিন ধারাভাষ্য দেওয়ার কাজ নেই। অন্য শহরের বিমান ধরার তাড়া নেই। এমন হঠাৎ পাওয়া ফুরসৎ সচরাচর মেলে না। প্যাট কামিন্সদের দ্বিতীয় টেস্টে আড়াই দিনেই হারিয়ে সুযোগ করে দিয়েছে ছাত্ররা। তাই সময় নষ্ট না করে বেরিয়ে পড়লেন শাস্ত্রী। সঙ্গী হিসাবে নিলেন গাওস্করকে।

দিল্লির বাইরে নয়, রাজধানীতেই এক বন্ধুর বাড়িতে হাজির হলেন তাঁরা। সেখানে পৌঁছানোর আগে ফোন করে ডেকে নিয়েছিলেন আরও তিন সতীর্থকে। কীর্তি আজাদ, মদনলাল, সুনীল ভালসন কপিলদেবের বাড়িতে পৌঁছে যান শাস্ত্রীর প্রস্তাব মতো। ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়কের বাড়িতে জমে ওঠে ছয় বন্ধুর আড্ডা। সমাজমাধ্যমে সেই ছবি দিয়ে শাস্ত্রী লিখেছেন, ‘‘’৮৩-র বিশ্বকাপ জয়ী বন্ধুদের সঙ্গে অধিনায়কের বাড়িতে দারুণ একটা সন্ধা কাটল।’’

তাঁর ছবিতে বহু ক্রিকেটপ্রেমী নানা মন্তব্য করেছেন। এক জনের মন্তব্যের উত্তর দিয়ে আজাদ লিখেছেন, ‘‘আমাদের সঙ্গে যশপাল পাল শর্মার স্ত্রী রেনু শর্মা, কপিলের স্ত্রী এবং মদনের স্ত্রীও ছিলেন।’’ শাস্ত্রীর দেওয়া ছবিতে ভালসন রয়েছেন পিছন ফিরে। তাঁর সাদা চুল দেখে এক ভক্ত প্রশ্ন করেন, ‘‘পিছন থেকে যাঁকে দেখা যাচ্ছে, তিনি কি মহিন্দর অমরনাথ?’’ উত্তরে আজাদ লিখেছেন, ‘‘সুনীল ভালসন।’’

এক ক্রিকেট ভক্ত মজা করে লিখেছেন, ‘‘সকলের চুলেই পাক ধরেছে। অথচ গাওস্করের চুল সম্পূর্ণ কালো দেখাচ্ছে কেন?’’ তাঁকেও জবাব দিয়েছেন আজাদ। প্রাক্তন ক্রিকেটার লিখেছেন, ‘‘এটা আমাদের সকলের কাছেই রহস্য!’’

সময় এবং সুযোগ হলেই ’৮৩-র বিশ্বকাপ জয়ী দলের ক্রিকেটাররা মিলিত হন। গল্পের সঙ্গে চলে খাওয়া দাওয়া। রোহিত, কোহলিদের পাইয়ে দেওয়া অবসর সময় সে ভাবেই কাটালেন ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ়ে দুই ধারাভাষ্যকার শাস্ত্রী এবং গাওস্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE