Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ravindra Jadeja

কাঠগড়ায় জাডেজা! পর পর দু’টেস্টে একই ভুল ভারতীয় অলরাউন্ডারের

নাগপুরে প্রথম টেস্টে রবীন্দ্র জাডেজা যে ভুল করেছিলেন সেই একই ভুল দিল্লিতে দ্বিতীয় টেস্টেও করলেন তিনি। ভারতীয় অলরাউন্ডারের ভুলে শেষ হতে দেরি হল অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস।

Picture of Ravindra Jadeja

দ্বিতীয় টেস্টেও একই ভুল করতে দেখা গেল রবীন্দ্র জাডেজাকে। তাঁর ভুলে ছ’বল বেশি খেলল অস্ট্রেলিয়া। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:২৫
Share: Save:

প্রথম টেস্টের পরে দ্বিতীয় টেস্টেও একই ভুল করলেন রবীন্দ্র জাডেজা। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের শেষ উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু তার পরেই দেখা গেল নো বল করেছেন তিনি। ফলে আরও ৬ বল খেলল অস্ট্রেলিয়া। আরও ৭ রান করল তারা।

৭৮তম ওভারের পঞ্চম বলে উইকেট ছেড়ে বেরিয়ে এসে বড় শট মারতে গিয়েছিলেন পিটার হ্যান্ডসকম্ব। কিন্তু ব্যাটে বলে লাগাতে পারেননি তিনি। কভার এলাকায় দাঁড়িয়ে থাকা অশ্বিন ক্যাচ ধরেন। অস্ট্রেলিয়া অলআউট হয়ে যাওয়ায় মাঠ ছেড়ে বেরিয়ে যান লোকেশ রাহুল। ওপেন করতে নামার প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন তিনি।

কিন্তু তখনও নাটক বাকি ছিল। তৃতীয় আম্পায়ার মাইকেল গফ জানান, জাডেজার পা ক্রিজের বাইরে পড়েছিল। ফলে নো বল ডাকেন আম্পায়ার। আবার রাহুলকে মাঠে ফিরতে হয়। পরের বলেই চার মারেন হ্যান্ডসকম্ব। ভারতকে বড় খেসারত দিতে হতে পারত। কিন্তু পরের ওভারে শামির বলে কুনেম্যান বোল্ড হওয়ায় অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। কিন্তু যেখানে ২৫৬ রানে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হওয়ার কথা ছিল, সেখানে ২৬৩ রান করে অস্ট্রেলিয়া।

প্রথম টেস্টে নাগপুরেও একই কাণ্ড ঘটিয়েছিলেন জাডেজা। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের ৩২তম ওভারের দ্বিতীয় বলেই শেষ হয়ে যেতে পারত খেলা। জাডেজার স্ট্রেটার বুঝতে ভুল করেন স্টিভ স্মিথ। তাঁর ব্যাট এবং প্যাডের মাঝে ছোট ফাঁক দিয়ে গলে যায় বল। বোল্ড হন স্মিথ। অস্ট্রেলিয়ার শেষ উইকেট তুলে নিয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন ভারতীয় ক্রিকেটাররা। রাহুল দ্রাবিড়রাও সাজঘরে চেয়ার ছেড়ে উঠে পড়েন। গ্যালারিতে মাতোয়ারা হয়ে ওঠেন দর্শকরা। হঠাৎ সবাই থমকে যান আম্পায়ারের সিদ্ধান্তে। স্মিথের রক্ষণ ভেঙে দেওয়া দুরন্ত বলটি করার সময় জাডেজার পা ক্রিজের বাইরে চলে গিয়েছিল। অর্থাৎ, নো বল। স্মিথ তখন আউট হননি। আরও আট বল পরে শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravindra Jadeja India vs Australia Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE