Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs Australia

বল বিকৃত করছেন নাকি? জাডেজার আঙুলে মলম লাগানো নিয়ে হঠাৎ বিতর্ক

অস্ট্রেলিয়ার মিডল অর্ডারকে একাই শেষ করে দেন জাডেজা। ৫ উইকেট নেন তিনি। চোট সারিয়ে পাঁচ মাস পর মাঠে নেমেছেন জাডেজা। সেই ম্যাচের শুরুতেই অস্ট্রেলিয়াকে নাস্তানাবুদ করে দিলেন তিনি।

Ravindra Jadeja took 5 wickets in Nagpur test

অস্ট্রেলিয়ার মিডল অর্ডারকে একাই শেষ করে দেন জাডেজা। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নাগপুর শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৩৪
Share: Save:

বল করার আগে আঙুলে মলম লাগালেন রবীন্দ্র জাডেজা। তাতেই বিতর্ক। অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যম মলম লাগানোর ছবি পোস্ট করে প্রশ্ন তুলে দিয়েছে। বর্ডার-গাওস্কর ট্রফির প্রথম দিনে ৫ উইকেট নিয়ে শিরোনামে উঠে এসেছিলেন জাডেজা। এ বার বিতর্কও তৈরি হল তাঁকে নিয়ে।

অস্ট্রেলিয়ার মিডল অর্ডারকে একাই শেষ করে দেন জাডেজা। ৫ উইকেট নেন তিনি। চোট সারিয়ে পাঁচ মাস পর মাঠে নেমেছেন জাডেজা। সেই ম্যাচের শুরুতেই অস্ট্রেলিয়াকে নাস্তানাবুদ করে দিলেন তিনি। কিন্তু ম্যাচের সময় দেখা যায় মহম্মদ সিরাজ, মহম্মদ শামি মলম দিচ্ছেন জাডেজাকে। সেটা আঙুলে লাগাচ্ছেন বাঁহাতি স্পিনার। সেই ছবি অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যম পোস্ট করে লেখে, “আকর্ষণীয়! অস্ট্রেলিয়া বনাম ভারত ম্যাচের এই ছবি অনেক প্রশ্ন তুলে দিয়েছে। চর্চা হচ্ছে এই ঘটনা নিয়ে।”

কিন্তু কী লাগাচ্ছিলেন জাডেজা? ভারতীয় বোর্ডের তরফে সংবাদ সংস্থা পিটিআই-কে জানানো হয়েছে যে, আঙুলে ব্যথা রয়েছে জাডেজার। সেই কারণে ব্যথা কমানোর মলম লাগাচ্ছিলেন তিনি। যা ভারতীয় ক্রিকেট সমর্থকদের চিন্তায় ফেলতে পারে। সদ্য চোট সারিয়ে ফিরেছেন জাডেজা। প্রথম ম্যাচ খেলতে নেমে এক দিন বল করেছেন। তার পরেই তাঁর আঙুলের ব্যথার খবর সমর্থকদের কপালে ভাঁজ ফেলতেই পারে।

বলে থুতু লাগানো বন্ধ করে দিয়েছে আইসিসি। বল পালিশ করতে ঘাম ব্যবহার করেন ক্রিকেটাররা। ভারতীয় দল অন্য কিছু ব্যবহার করছে কি না তা নিয়েও প্রশ্ন তুলতে শুরু করেছেন অস্ট্রেলিয়ার সমর্থকরা। ২০১৮ সালে বল বিকৃতির অভিযোগ উঠেছিল স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের বিরুদ্ধে। নির্বাসিত ছিলেন তাঁরা। পরে অস্ট্রেলিয়া দলে ফিরলেও ওয়ার্নারকে নেতৃত্বে ফেরানো হয়নি। স্মিথকে যদিও সহ-অধিনায়ক করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE