Advertisement
০২ মে ২০২৪
Ranji Trophy 2022-23

আবার ব্যর্থ রাহুল, টেস্ট দলে ঢোকার দাবি জানাচ্ছেন ঘরোয়া ক্রিকেটে দ্বিশতরান করা ওপেনার

ভারতীয় দলে ওপেনার হিসাবে রয়েছেন তিন জন রোহিত, রাহুল এবং শুভমন। রাহুল বাদ গেলে প্রথম একাদশে সুযোগ পাবেন শুভমন। কিন্তু রঞ্জিতে ধারাবাহিক ভাবে রান করা ময়ঙ্কও দলে ঢোকার ব্যাপারে দাবি জানাতেই পারেন।

Mayank Agarwal scored 249 runs in Ranji Semifinal

গ্রুপ পর্বে একটি শতরান এবং একটি দ্বিশতরান করেছিলেন ময়ঙ্ক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৩৬
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অল্প রানের বোঝা কাঁধে নিয়ে খেলতে নেমেও লোকেশ রাহুল ২০ রানে আউট। বিয়ের পর মাঠে নেমে ছন্দে ফেরার কোনও ইঙ্গিত দিতে পারলেন না তিনি। স্পিনারের বিরুদ্ধে হাল্কা হাতে খেলতে গিয়ে ক্যাচ দিলেন। দিনের পর দিন ওপেন করতে নেমে যখন রাহুল ব্যর্থ হচ্ছেন, তখন রঞ্জি ট্রফির সেমিফাইনালে ২৪৯ রানের ইনিংস খেললেন ময়ঙ্ক আগরওয়াল। ধারাবাহিক ভাবে রান করছেন তিনি। নির্বাচকদের নজর তাঁর দিকে পড়তেও পারে।

ভারতীয় দলে ওপেনার হিসাবে রয়েছেন তিন জন রোহিত শর্মা, লোকেশ রাহুল এবং শুভমন গিল। রাহুল বাদ গেলে প্রথম একাদশে সুযোগ পাবেন শুভমন। কিন্তু ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভাবে রান করা ময়ঙ্কও দলে ঢোকার ব্যাপারে দাবি জানাতেই পারেন। রঞ্জির গ্রুপ পর্বেও ধারাবাহিক ভাবে রান করেছেন তিনি। গ্রুপ পর্বে একটি শতরান এবং একটি দ্বিশতরান করেছেন ময়ঙ্ক। এ বার সেমিফাইনালে সৌরাষ্ট্রের বিরুদ্ধে দ্বিশতরান করলেন তিনি। দলকে পৌঁছে দিলেন ৪০৭ রানে। সেই রানের বিরুদ্ধে খেলতে নেমে সৌরাষ্ট্র ৭৬ রানে ২ উইকেট হারায়।

ময়ঙ্ক ছাড়া কর্নাটকের বাকি ব্যাটারদের মধ্যে এক মাত্র শ্রীনিবাস শরত রান করেছেন। তিনি ৬৬ রান করেন। বাকি আর কেউ ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। সৌরাষ্ট্রের হয়ে তিনটি করে উইকেট নেন চেতন শাকারিয়া এবং কুশং পটেল। একটি করে উইকেট নেন চিরাগ জানি এবং প্রেরক মকঁড়। কর্নাটকের দুই ব্যাটার রান আউট হন।

ব্যাট করতে নেমে সৌরাষ্ট্রের ওপেনার স্নেল পটেল এবং তিন নম্বরে নামা বিশ্বরাজ জাডেজা আউট হয়ে গিয়েছেন। ৭৬ রানে ২ উইকেট হারিয়েছে তারা। ক্রিজে রয়েছেন ওপেনার হার্ভিক দেসাই এবং চার নম্বরে নামা শেল্ডন জ্যাকসন। দু’জনেই ২৭ রানে অপরাজিত। দু’টি উইকেটই নিয়েছেন বিদ্বথ কাভেরপ্পা। রঞ্জির ফাইনালে উঠতে তৃতীয় দিনে সৌরাষ্ট্রের বাকি ৮ উইকেট দ্রুত তুলতে চাইবেন ময়ঙ্করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE