Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2022-23

সেমিফাইনালে বাংলার দাপট, দ্বিতীয় দিনের শেষে ৩৮২ রানে এগিয়ে মনোজরা

গত বার রঞ্জিতে মধ্যপ্রদেশের বিরুদ্ধে হেরেই সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল বাংলা। এ বার সেই ম্যাচের বদলা নেওয়াও লক্ষ্য মনোজদের। সেই সঙ্গে রঞ্জির ফাইনালে ওঠার হাতছানি।

Bengal captain Manoj Tiwary

বাংলার বোলাররা মধ্যপ্রদেশের দুই ওপেনারকেই আউট করে দিয়েছেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৮
Share: Save:

প্রথম ইনিংসে বড় রান তুলল বাংলা। মনোজ তিওয়ারি এবং অভিষেক পোড়েল দ্বিতীয় দিনে বাংলার রান ৪০০ পার করে দেন। ৪৩৮ রানে বাংলার প্রথম ইনিংস শেষ হয়। ব্যাট করতে নেমে ২৮ ওভার খেলে মধ্যপ্রদেশ করে ৫৬ রান। বাংলার বোলাররা মধ্যপ্রদেশের দুই ওপেনারকেই আউট করে দিয়েছেন। দ্বিতীয় দিনের শেষে বাংলা এগিয়ে ৩৮২ রানে।

এই সেমিফাইনাল বাংলার কাছে বদলার ম্যাচও। গত বার রঞ্জিতে মধ্যপ্রদেশের বিরুদ্ধে হেরেই সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল বাংলা। এ বার সেই ম্যাচের বদলা নেওয়াও লক্ষ্য মনোজদের। সেই সঙ্গে রঞ্জির ফাইনালে ওঠার হাতছানি। প্রথম দিনে সুদীপ ঘরামি এবং অনুষ্টুপ মজুমদারের শতরানে ভর করে ৩০৭ রান তুলেছিল বাংলা। প্রথম দিনের শেষে ক্রিজে থাকা শাহবাজ় আহমেদ যদিও দ্বিতীয় দিনে খুব বেশি রান যোগ করতে পারেননি। তিনি ১৪ রান করে আউট হয়ে যান। বাংলাকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক মনোজ এবং তরুণ উইকেটরক্ষক অভিষেক। তাঁরা ৭৮ রানের জুটি গড়েন। মনোজ ৪২ করে আউট হয়ে গেলেও অর্ধশতরান করেন অভিষেক। ৫১ রান করে আউট হন তিনি। ৪৩৮ রানে শেষ হয় বাংলার ইনিংস।

ব্যাট করতে নেমে মধ্যপ্রদেশ শুরুতে উইকেট না হারালেও রান তুলতে পারছিলেন না যশ দুবে, হিমাংশু মন্ত্রীরা। ১৭তম ওভারে গিয়ে প্রথম উইকেট পায় বাংলা। শাহবাজ়কে প্রথম ওভারে বল করতে পাঠিয়েছিলেন মনোজ। উল্টো দিক থেকে মুকেশ কুমার। প্রদীপ্ত প্রামাণিককে নিয়ে আসেন তার পর। আকাশ দীপ, ঈশান পোড়েলদের এই ম্যাচে পরের দিকে বল করতে পাঠান মনোজ। তাতেই কাজ হয়। আকাশ নেন একটি উইকেট। যশের উইকেট তুলে নেন তিনি। হিমাংশুর উইকেট নেন ঈশান। দিনের শেষে ৫৬ রানে ২ উইকেট হারিয়েছে মধ্যপ্রদেশ।

বাংলা এগিয়ে রয়েছে ৩৮২ রানে। তৃতীয় দিনে মধ্যপ্রদেশকে দ্রুত আউট করাই লক্ষ্য হবে মনোজদের। রজত পটীদার, বেঙ্কটেশ আয়ারদের উইকেট নেওয়ার জন্য বাংলার বোলাররা শুক্রবার কোন পরিকল্পনা নেন, সেই দিকেই নজর থাকবে সকলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE