Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India vs Australia

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমের উপরই রেগে আগুন স্টিভ স্মিথ, কেন?

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটাররাও পিচ নিয়ে অসন্তুষ্ট। সে কথা তাঁরা বার বার বলছেন দেশের সংবাদমাধ্যমের কাছে। অনেকে উপদেশ দিয়েছেন নিজেদের শক্তি অনুযায়ী তিন পেসার খেলাতে।

Steve Smith

নিজের দলের উপর বিশ্বাস হারাচ্ছেন না স্মিথ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ২০:১৭
Share: Save:

ভারতের পিচ নিয়ে বার বার প্রশ্ন তুলছে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম। যা একেবারেই পছন্দ নয় স্টিভ স্মিথের। আমদাবাদ টেস্টের আগে নিজের দেশের সংবাদমাধ্যমকেই এক হাত নিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। প্যাট কামিন্স দেশে ফিরে যাওয়ায় অস্ট্রেলিয়ার টেস্ট দলকে নেতৃত্ব দিচ্ছেন স্মিথ। ইনদওর টেস্টে তাঁর নেতৃত্বে জিতেছে অস্ট্রেলিয়া। আমদাবাদেও স্মিথ দলের অধিনায়ক।

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটাররাও পিচ নিয়ে অসন্তুষ্ট। সে কথা তাঁরা বার বার বলছেন দেশের সংবাদমাধ্যমের কাছে। অনেকে উপদেশ দিয়েছেন নিজেদের শক্তি অনুযায়ী তিন পেসার খেলাতে। কিন্তু স্মিথরা তিন স্পিনার নিয়েই খেলছেন। পিচ অনুযায়ী দল সাজাচ্ছেন তাঁরা। স্মিথ বলেন, “আমার অবাক লাগছে যে, দেশে ধারাভাষ্য দেওয়ার সময় অনেকে বলছেন তিন পেসার খেলানোর কথা। সঙ্গে একজন স্পিনার। এই পিচ দেখার পর আমার কাছে এই উপদেশের কোনও মানে নেই। ছ’দিনে ১১টি ইনিংস খেলা হয়ে গিয়েছে। বেশির ভাগ উইকেট স্পিনাররাই নিয়েছে। দেখাই যাচ্ছে এই পিচে স্পিন খেলতে কতটা অসুবিধা হচ্ছে।”

নিজের দলের উপর বিশ্বাস হারাচ্ছেন না স্মিথ। তিনি চাইছেন এই সিরিজ় ড্র করতে। স্মিথ বলেন, “নিজেদের উপর বিশ্বাস আছে আমাদের। তিন স্পিনার খেলিয়েও আমরা যে ম্যাচ জিততে পারি সেটা দেখিয়ে দিয়েছি। আমার মনে হয় ভারতে এসে দুটো ম্যাচ জেতা বিরাট ব্যাপার। আমাদের দুর্ভাগ্য যে আমরা সিরিজ়ের শুরুর দিকে জিততে পারিনি। তা হলে আমরা সিরিজ় জেতার কথাও ভাবতে পারতাম। তবে এখন যদি আমরা ড্র করতে পারি, সেটাও খুবই বড় ব্যাপার হবে।”

বৃহস্পতিবার থেকে শুরু শেষ টেস্ট। আমদাবাদে সেই ম্যাচ খেলতে নামবে ভারত এবং অস্ট্রেলিয়া। সিরিজ়ে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Steve Smith Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE