Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Cheteshwar Pujara

গাওস্করের কাতর অনুরোধ, শততম টেস্টে পুজারা কি পারবেন বিরল কীর্তি গড়তে?

শুক্রবার পুজারার হাতে স্মারক এবং শততম টেস্টের টুপি তুলে দেন সুনীল গাওস্কর। তার পরে পুজারার ভূয়সী প্রশংসা করেন ভারতের প্রাক্তন ওপেনার।

sunil gavaskar and cheteshwar pujara

শততম টেস্টের আগে গাওস্করের হাতে সংবর্ধিত পুজারা। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:১০
Share: Save:

অভিষেক হওয়ার পর অনেক উত্থান-পতন পেরিয়ে শততম টেস্ট খেলতে নামলেন চেতেশ্বর পুজারা। শুক্রবার অরুণ জেটলি স্টেডিয়ামে নামার আগে তাঁকে সংবর্ধিত করে ভারতীয় ক্রিকেট বোর্ড। পুজারার হাতে স্মারক এবং শততম টেস্টের টুপি তুলে দেন সুনীল গাওস্কর। তার পরে পুজারার ভূয়সী প্রশংসা করেন ভারতের প্রাক্তন ওপেনার। তাঁকে শতরান করার আগাম অনুরোধ করে রাখলেন গাওস্কর।

পরিবারের সদস্যদের পাশে নিয়ে ছবি তোলেন পুজারা। তাঁর উদ্দেশে গাওস্কর বলেন, “শততম টেস্টের ক্লাবে স্বাগত। আশা করি প্রথম ভারতীয় হিসাবে শততম টেস্টে শতরান করতে পারবে তুমি এবং দিল্লিতে দলকে আরও একটা জয় উপহার দেবে।”

পুজারার মানসিক কাঠিন্যেরও প্রশংসা করেন তিনি। বলেন, “শরীরে কত আঘাত নিয়েছ। বোলারদের কঠোর পরিশ্রম করিয়েছ। তোমার করা প্রতিটা রান ভারতকে সাহায্য করেছে। পরিশ্রম, আত্মবিশ্বাসের কারণে তুমি সকলের কাছে আদর্শ হয়ে উঠেছ।”

টেস্টে সাত হাজারের উপর রান করা পুজারা স্বাভাবিক ভাবে কিছুটা লজ্জায় পড়ে যান এ সব শুনে। তার পরে বলেন, “আপনার মতো কিংবদন্তিরাই আমার অনুপ্রেরণা। ছোট থেকেই ভারতের হয়ে খেলা স্বপ্ন ছিল। কিন্তু ১০০টা টেস্ট খেলব কোনও দিন ভাবিনি। আমার মতে, টেস্ট হল ক্রিকেটের সেরা ফরম্যাট। আপনার মানসিকতার আসল পরীক্ষাই এই ফরম্যাটে। জীবন এবং টেস্ট ক্রিকেটের মধ্যে অনেক মিল রয়েছে। কঠিন সময় পেরিয়ে এলে সব সময় শীর্ষে থাকা যায়। যে সব খুদে ক্রিকেটার এখানে উপস্থিত, তাদের বলব, কঠোর পরিশ্রম করে যাও এবং দেশের হয়ে খেলার স্বপ্ন দেখো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE