Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

মাথায় বিশ্বকাপ, ফিরলেন ম্যাক্সওয়েলরা, ভারতের বিরুদ্ধে শক্তিশালী দল অস্ট্রেলিয়ার

গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ এবং ঝে রিচার্ডসন এক দিনের দলে ফিরেছেন। তবে খেলতে পারবেন না জস হেজলউড। টেস্ট সিরিজ়েও চোটের কারণে খেলতে পারছেন না।

mitchell marsh and glenn maxwell return

গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ এবং ঝে রিচার্ডসন এক দিনের দলে ফিরেছেন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৩৩
Share: Save:

পাখির চোখ বিশ্বকাপ। তাই ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়কে কোনও ভাবেই হালকা করে নিতে চাইছে না অস্ট্রেলিয়া। এক দিনের সিরিজ়‌ে শক্তিশালী দল ঘোষণা করল তারা। দলে ফিরলেন তিন ক্রিকেটার। অধিনায়ক প্যাট কামিন্স।

গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ এবং ঝে রিচার্ডসন এক দিনের দলে ফিরেছেন। তবে খেলতে পারবেন না জস হেজলউড। টেস্ট সিরিজ়‌েও চোটের কারণে খেলতে পারছেন না। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং অ্যাশেজ়‌ের কথা মাথায় রেখে তাঁকে এক দিনের সিরিজ়ে খেলিয়েও ঝুঁকি নেওয়া হচ্ছে না। তবে আইপিএলে খেলবেন।

দীর্ঘ দিন বাইরে থাকার পর দলে ফিরেছেন ম্যাক্সওয়েল এবং মার্শ। নভেম্বরে একটি দুর্ঘটনার কারণে পা ভাঙেন ম্যাক্সওয়েল। গত সপ্তাহে ক্রিকেটে ফিরেছেন। ভিক্টোরিয়া প্রিমিয়ার ক্রিকেটে নিজের দলের হয়ে অর্ধশতরান করেছেন। শেফিল্ড শিল্ডেও খেলেছেন। তবে মার্শ নভেম্বরের পর এখনও খেলতে নামেননি। ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ের পর গোড়ালিতে অস্ত্রোপচার হয় তাঁর। দীর্ঘ দিন ধরেই এই চোট তাঁকে ভোগাচ্ছে।

গত বছরের মাঝামাঝি সময়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট খেলার পর রিচার্ডসন আন্তর্জাতিক ক্রিকেটে নামেননি। তবে পশ্চিম অস্ট্রেলিয়ার হয়ে ঘরোয়া ক্রিকেট এবং পার্থ স্কর্চার্সের হয়ে বিবিএলে খেলেছেন। তবে বিবিএলের মাঝামাঝি হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার দলের ট্রফি জয়ে শামিল হতে পারেননি।

অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেছেন, “বিশ্বকাপ আর সাত মাস দূরে। তাই ভারতের বিরুদ্ধে এই সিরিজ়ে আমাদের প্রস্তুতির দিকে একটি ধাপ। গ্লেন, মিচেল এবং ঝে, প্রত্যেকেই আমাদের দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার।”

আগামী ১৭ মার্চ থেকে শুরু এক দিনের সিরিজ়।

পুরো দল: প্যাট কামিন্স, শন অ্যাবট, অ্যাশটন আগার, অ্যালেক্স ক্যারে, ক্যামেরন গ্রিন, ট্রেভিস হেড, জস ইংলিস, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝে রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE