Advertisement
১৮ জুন ২০২৪
India vs Australia

রবিবার দেখা যাবে তো রোহিত-কোহলিদের খেলা? হঠাৎই অনিশ্চিত ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় ম্যাচ

দ্বিতীয় এক দিনের ম্যাচে দলে ফেরার কথা রোহিত শর্মার। প্রথম ম্যাচে খেলেননি। কিন্তু ম্যাচটাই হঠাৎ করে অনিশ্চিত হয়ে পড়েছে অন্য একটি কারণে। কী সেটি?

Rohit Sharma and Viral Kohli.

রোহিত শর্মা এবং বিরাট কোহলি। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ০৯:১১
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে ১-০ এগিয়ে রয়েছে ভারত। শুক্রবার মুম্বইয়ে প্রথম ম্যাচে জিতেছে তারা। কিন্তু দ্বিতীয় এক দিনের ম্যাচ নিয়ে হঠাৎই আশঙ্কা দেখা দিল। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সেই ম্যাচে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ভাল রকম। এতটাই যে, পুরো ম্যাচ হবে না বলে মনে করছেন অনেকেই।

গত কয়েক দিন ধরে অবশ্য অন্য সমস্যার মধ্যে ছিলেন বিশাখাপত্তনমের পিচ কিউরেটররা। এত কড়া রোদ যে পিচ তৈরি করতেই কালঘাম ছুটে যাচ্ছিল তাদের। ব্যাটিংয়ের স্বর্গরাজ্য তৈরি করতে চেয়েছিলেন তারা। সে জন্য সূর্যের আলো থেকে পিচকে বাঁচানোর জন্যে দরকার ছিল। ফলে পিচ ঢেকে রাখতে হচ্ছিল তাঁদের। শনিবার পরিস্থিতি পুরো উল্টো।

অসহ্য গরম থেকে হঠাৎ আকাশ ভেঙে ঝমঝমিয়ে বৃষ্টি। আবহাওয়া যে এত দ্রুত এ ভাবে বদলে যাবে, এটা মাঠকর্মীরা বুঝতে পারেননি। দ্রুত কভার এনে গোটা মাঠের ৮০ শতাংশ ঢেকে ফেলা হল বটে, কিন্তু রবিবারের জন্যে নিশ্চিন্ত থাকা গেল না। পূর্বাভাস বলছে, বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮০ শতাংশ। পুরো সময় না হলেও, কিছু ক্ষণ বৃষ্টি হতেই পারে। ফলে ওভার কমার যথেষ্ট সম্ভাবনা রয়েছে রবিবার।

বিশাখাপত্তনমের আবহাওয়া এমনিতেই কিছুটা দোদুল্যমান। কখনও রোদ, কখনও বৃষ্টি এখানকার বাসিন্দারা হামেশাই দেখে থাকেন। বেশিরভাগ সাইক্লোনই এই শহরে আছড়ে পড়ে। গত দু’দিন ধরে হালকা বৃষ্টি মাঝেসাঝে হচ্ছিল। তার মধ্যেই ঝুঁকি নিয়ে ২৮ হাজার দর্শক টিকিট কেটে ফেলেছেন। অন্ধ্রপ্রদেশ ক্রিকেট সংস্থার কর্তাদের দাবি, অনলাইনের টিকিট আধ ঘণ্টার মধ্যে বিক্রি হয়ে গিয়েছে।

সংস্থার সহ-সভাপতি রোহিত রেড্ডি এক ওয়েবসাইটে বলেছেন, “আমরা নিজেদের কাজ করেছি। এ বাকিটা আবহাওয়ার হাতে। মনে হচ্ছে বিকেলে বৃষ্টি হবে। তবে পাঁচটার পরে আকাশ পরিষ্কার থাকবে আশা করছি। যদি পুরো ৫০ ওভারের ম্যাচ করা সম্ভব হয়, তা হলে অন্তত ২০ ওভারের ম্যাচ হবে বলে আশা করছি। কারণ, বৃষ্টির পর দ্রুততার সঙ্গে আউটফিল্ড তৈরি করে দিতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Cricket ODI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE