Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ISL 2022-23

মোহনবাগানের ‘নায়ক’ সেই রয় কৃষ্ণ, এ বার চ্যাম্পিয়ন করে দিলেন সবুজ-মেরুনকে!

২০২০-২১ মরসুমে প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা হয়েও মোহনবাগানকে আইএসএল চ্যাম্পিয়ন করতে পারেননি কৃষ্ণ। এ বার সবুজ-মেরুনের চ্যাম্পিয়ন হওয়ার পিছনে থাকল তারই অনিচ্ছাকৃত অবদান।

picture of Roy Krishna

মোহনবাগানের জয়ে অনিচ্ছাকৃত অবদান রাখলেন রয় কৃষ্ণ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ২২:৩৩
Share: Save:

আগের বার পারেননি সবুজ-মেরুন জার্সি গায়ে। এ বার প্রতিপক্ষ দলে থেকেও মোহনবাগানের আইএসএল জয়ে ভূমিকা নিলেন ফিজির স্ট্রাইকার। তাঁর ভুলেই শনিবারের ফাইনালে পেনাল্টি থেকে এগিয়ে যায় মোহনবাগান।

২০২০-২১ মরসুমে আইএসএলে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন কৃষ্ণ। তবু মোহনবাগানকে চ্যাম্পিয়ন করতে পারেননি। ফাইনালে মুম্বই সিটি এফসির কাছে হেরে গিয়েছিল মোহনবাগান। দ্বিতীয় বার প্রতিযোগিতার ফাইনালে উঠেছিল সবুজ-মেরুন ব্রিগেড। সামনে ছিল টানা ১১ ম্যাচ জেতা শক্তিশালী বেঙ্গালুরু এফসি। খেলার প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে শুরু করে বেঙ্গালুরু। গতির বিপরীতে ম্যআচের ১৪ মিনিটে পেনাল্টি পায় মোহনবাগান। কর্নার বাঁচাতে গিয়ে পেনাল্টি বক্সে বলে হাত লাগান কৃষ্ণ। সঙ্গত কারণেই পেনাল্টি দেন রেফারি। গোল করতে ভুল করেননি মোহনবাগানের অস্ট্রেলীয় ফুটবলার পেত্রাতোস।

কৃষ্ণ বলে হাত দিয়ে প্রাক্তন ক্লাবকে পেনাল্টি পাইয়ে না দিয়ে গোল হত কিনা, তা বলা যায় না। তবে এটুকু বলা যায় প্রতিপক্ষের অর্ধেক সুযোগকে পূর্ণ সুযোগে পরিণত করেদিলেন কৃষ্ণ। পেনাল্টি থেকে গোল পাওয়ার পর আক্রমণের ঝাঁঝ বাড়ায় এটিকে মোহনবাগান। বেঙ্গালুরুর সঙ্গে শুরু হয় তুল্যমূল্য লড়াই। সে সময় এগিয়ে যেতে না পারলে খেলার ফল হয়তো অন্যরকম হত। সবুজ-মেরুন রক্ষণে আরও জাঁকিয়ে বসতেন সুনীলরা।

দু’বছর আগে ১৪টি গোল করে প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা হয়েও মোহনবাগানকে চ্যাম্পিয়ন করতে পারেননি কৃষ্ণ। এ বার প্রাক্তন ক্লাবের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে থাকল তাঁর অনিচ্ছাকৃত অবদান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE