Advertisement
০১ মে ২০২৪
India vs Australia

আঙুলে মলম! শাস্তি পাবেন জাডেজা? সিদ্ধান্ত জানাল আইসিসি

বৃহস্পতিবার টেস্টের প্রথম দিনের ম্যাচ চলাকালীন দেখা যায় মহম্মদ সিরাজ, মহম্মদ শামি মলম দিচ্ছেন জাডেজাকে। সেটা আঙুলে লাগাচ্ছেন বাঁহাতি স্পিনার। তাই নিয়েই বিতর্ক হয়।

file pic of ravindra jadeja

জাডেজার মলম লাগানো নিয়ে উত্তর ম্যাচ রেফারির। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৪৫
Share: Save:

শুধু পিচই নয়, ভারত সফরে একের পর এক বিতর্ক তৈরি করছে অস্ট্রেলীয় সংবাদমাধ্যম এবং সে দেশের প্রাক্তন ক্রিকেটাররা। তারই সাম্প্রতিক উদাহরণ হল মলম-বিতর্ক। রবীন্দ্র জাডেজার বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ আনা হয়েছিল। সেই অভিযোগ ধোপে টিকল না। আইসিসি-র ম্যাচ রেফারি পরিষ্কার জানিয়ে দিলেন, কোনও শাস্তি দেওয়া হবে না ভারতের অলরাউন্ডারকে।

বৃহস্পতিবার টেস্টের প্রথম দিনের ম্যাচ চলাকালীন দেখা যায় মহম্মদ সিরাজ, মহম্মদ শামি মলম দিচ্ছেন জাডেজাকে। সেটা আঙুলে লাগাচ্ছেন বাঁহাতি স্পিনার। সেই ছবি অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যম পোস্ট করে লেখে, “আকর্ষণীয়! অস্ট্রেলিয়া বনাম ভারত ম্যাচের এই ছবি অনেক প্রশ্ন তুলে দিয়েছে। চর্চা হচ্ছে এই ঘটনা নিয়ে।”

প্রথম দিনের খেলার পর জাডেজা এবং রোহিত শর্মাকে ডাকেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফ্ট। ভারতীয় দলের তরফে স্পষ্ট জানানো হয়, জাডেজা কোনও ধরনের নিষিদ্ধ ওষুধ বা সেই জাতীয় কিছু লাগিয়ে বল বিকৃত করার চেষ্টা করেননি। তাঁর আঙুলে এখনও ব্যথা রয়েছে। তাই ব্যথা কমানোর মলম লাগাচ্ছিলেন। পাইক্রফ্ট জানান, শুধুমাত্র ঘটনাটির ভিডিয়ো দেখার জন্যেই তিনি ওই দুই ক্রিকেটারকে ডেকেছেন। শাস্তি দেওয়ার কোনও উদ্দেশ্যই তাঁর নেই।

জাডেজা তত ক্ষণে তিনটি উইকেট নিয়ে ফেলেছিলেন। ওই ঘটনার পর আরও দু’টি উইকেট নেন। ইনিংসে পাঁচ উইকেট হয় তাঁর। আঙুলের চোটের খবরে সামান্য চিন্তার ভাঁজ পড়েছিল ভারতীয় সমর্থকদের কপালে। তা দূর করে দিয়েছেন জাডেজা নিজেই। ব্যাট হাতে শুক্রবার অর্ধশতরান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Ravindra Jadeja ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE