Advertisement
১৬ মে ২০২৪
bengal cricket

রঞ্জিতে মনোজদের সাফল্যের মাঝে দুঃসংবাদ, প্রয়াত বাংলার প্রাক্তন ক্রিকেটার

বাংলার হয়ে সাতটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছিলেন গৌতম। তার পরে আম্পায়ার এবং ক্রিকেট পর্যবেক্ষক হিসাবে কাজ করেছিলেন।

representative image of cricket

বাংলার প্রাক্তন ক্রিকেটার প্রয়াত। প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪২
Share: Save:

প্রয়াত বাংলার প্রাক্তন ক্রিকেটার গৌতম সোম (সিনিয়র)। শুক্রবার দুপুরে তাঁর মৃত্যু হয়েছে। বয়স হয়েছিল ৬২ বছর। দীর্ঘ দিন ধরেই বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি। শুক্রবার তাঁর জীবনাবসান হয়েছে। গৌতমের স্ত্রী এবং এক ছেলে রয়েছে।

বাংলার প্রাক্তন এই ক্রিকেটারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। জানিয়েছেন, সত্যিকারের ভদ্র ক্রিকেটার বলতে যা বোঝায়, গৌতম ছিলেন তাই। তাঁর পরিবারকে শোকবার্তা পাঠিয়েছেন স্নেহাশিস।

বাংলার হয়ে সাতটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছিলেন গৌতম। তার পরে আম্পায়ার এবং ক্রিকেট পর্যবেক্ষক হিসাবে কাজ করেছিলেন। ১৯৮৪-১৯৮৬ পর্যন্ত দু’বছরের ঘরোয়া ক্রিকেটজীবনে তিনি ১৭টি উইকেট নিয়েছিলেন। তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে শুক্রবার বাংলার ক্রিকেটের পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

একই নামে আরও এক ক্রিকেটার বাংলার হয়ে খেলেছেন। তিনি পরিচিত ছিলেন গৌতম সোম জুনিয়র নামে। সিনিয়র এবং জুনিয়র, দুই ক্রিকেটারেরই একই মরসুমে অভিষেক হয়। তবে জুনিয়র গৌতম বাংলার হয়ে অনেক বেশি ম্যাচ খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengal cricket Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE