Advertisement
১৯ মে ২০২৪
Shubman Gill

কোন মন্ত্রে সাফল্য, শতরানের পর জানিয়ে দিলেন শুভমন

শনিবার টেস্টজীবনে দ্বিতীয় বার তিন অঙ্কের রান পেরনোর পর শুভমন গিল বলে দিলেন, আগ্রাসী ব্যাটিংই চালিয়ে যেতে চান। তাতে আউট হলেও দুঃখ নেই তাঁর।

shubman gill

টেস্টজীবনে একটা সময় খারাপ ছন্দ চলছিল শুভমনের। টেস্ট দল থেকে বাদও পড়েছিলেন। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ২১:৪৮
Share: Save:

সব ফরম্যাট মিলিয়ে গত তিন মাসে তাঁর নামের পাশে ছ’টি শতরান। টেস্ট, এক দিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি— সব ফরম্যাটেই অন্তত একটি করে শতরান রয়েছে। শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টজীবনে দ্বিতীয় বার তিন অঙ্কের রান পেরনোর পর সেই শুভমন গিল বলে দিলেন, আগ্রাসী ব্যাটিংই চালিয়ে যেতে চান। তাতে আউট হলেও দুঃখ নেই তাঁর।

টেস্টজীবনে একটা সময় খারাপ ছন্দ চলছিল শুভমনের। টেস্ট দল থেকে বাদও পড়েছিলেন। দলে ফিরেছিলেন কেএল রাহুল। কিন্তু রাহুলের অফ ফর্ম শুভমনের কাছে আবার সুযোগ এনে দিয়েছে। সেটা ভাল ভাবেই কাজে লাগালেন পঞ্জাবের ব্যাটার। এ দিন বলেছেন, “একটা সময় ৪০-৫০ রান করে আউট হয়ে যাচ্ছিলাম। ইংল্যান্ডে গিয়ে একমাত্র টেস্টেও রান পাইনি। ভেবে দেখলাম, সেটা হয়ে যাওয়ার পর অতি রক্ষণাত্মক খেলতে গিয়ে আউট হয়ে যাচ্ছি। এখন তাই ঠিক করে রেখেছি, সেট হয়ে গেলে যত দূর সম্ভব ব্যাট করার চেষ্টা করব। নিজেকে অতিরিক্ত চাপে ফেলব না।”

শুভমনের সংযোজন, “সেট হয়ে গেলে নিজের স্বাভাবিক ছন্দে খেলার চেষ্টা করি। তাতে আউট হয়ে গেলেও পরোয়া করব না। আগে এমন ধরনের শট খেলে আউট হতাম যেটা আমার স্বাভাবিক খেলা নয়। তাই ওই ধরনের রক্ষণাত্মক খেলা থেকে সরে এসেছি। নিজেকে আর বেশি চাপে ফেলতে চাই না। তাই জন্যেই সাফল্য পাচ্ছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shubman Gill India vs Australia BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE