Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rohit Sharma

রোহিত, দ্রাবিড়দের তুলোধনা গাওস্করের, কী করেছেন ভারত অধিনায়ক, কোচ?

বৃহস্পতিবার প্রথম সেশনের খেলা দেখে যারপরনাই চটেছেন সুনীল গাওস্কর। রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের একটি সিদ্ধান্ত কিছুতেই মানতে পারছেন না তিনি।

file pic of rohit and dravid

ধারাভাষ্য দিতে গিয়ে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের সিদ্ধান্তের সমালোচনা করেছেন গাওস্কর। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১২:২০
Share: Save:

ইনদওরে তৃতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল মহম্মদ শামিকে। চতুর্থ টেস্টে দলে ফিরেছেন তিনি। কিন্তু প্রথম সেশনে তাঁকে মোটেই ছন্দে দেখা যায়নি। অন্য সময়ে নতুন বলে শামিকে ধারালো হয়ে উঠতে দেখা যায়। বৃহস্পতিবার প্রথম সেশনে একটি উইকেট নিলেও শুরুতে শামিকে অনায়াসে খেলে দেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার। এতেই চটেছেন সুনীল গাওস্কর। তাঁর মতে, তৃতীয় টেস্টে শামিকে বসানো একেবারেই উচিত হয়নি। কারণ, এতে একজন বোলারের ছন্দ নষ্ট হয়ে যায়।

প্রথম ওভারেই দশ রান দেন শামি। প্রথম বলেই ওয়াইড করেন। তার পরে চার রান বাই হয়। ধারাভাষ্য দিতে গিয়ে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের সিদ্ধান্তের সমালোচনা করে গাওস্কর বলেন, “মহম্মদ শামিকে বসানোর সিদ্ধান্ত ঠিক ছিল না। মনে রাখতে হবে, দ্বিতীয় এবং তৃতীয় টেস্টের মাঝে আট দিনের বিরতি ছিল। আজ প্রথম দুটো বল দেখে ওকে সাধারণ মানের বোলার মনে হয়েছে। বলের মধ্যে কোনও গতি ছিল না।”

গাওস্করের মতে, শামির মতো বোলার ছন্দে থাকতে ভালবাসেন। অকারণে বিরতি দিলে সেই ছন্দ নষ্ট হয়ে যেতে পারে। ভারতের প্রাক্তন ওপেনার বলেছেন, “ভাল বোলাররা প্রথম বল থেকেই আক্রমণাত্মক থাকে। কিন্তু শামির বলের লাইন ভাল ছিল না। সবাই দেখেছে উইকেটের কত দূর দিয়ে বল গিয়েছে। বাই রান হওয়ারই ছিল। শামি হল এমন একজন বোলার যে ছন্দে থাকতে ভালবাসে। তাই ওকে বিশ্রাম দেওয়া উচিত নয়। বল করার জন্য পেশির যে জোর দরকার, সেটা জিমে গিয়ে হয় না। বল করতে করতেই হয়।”

তিনি আরও বলেছেন, “প্রথম বলের সময় ব্যাটার নার্ভাস থাকে। তাঁর নামের পাশে কোনও রান নেই। যদি সেই ব্যাটার দেখে যে বিপক্ষের বোলার নির্বিষ বোলিং করছে, তা হলে চাপ অনেকটা কমে যায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE