Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Hardik Pandya

India vs Ireland 2022: আইপিএল জিতেই ভারতের অধিনায়ক, হার্দিকের দলে রবিবার সবাই নেতা

রবিবার থেকে শুরু আয়ারল্যান্ড বনাম ভারত টি-টোয়েন্টি সিরিজ। তার আগে সাংবাদিক বৈঠকে প্রথম বার নেতৃত্ব দিতে নামার কী বললেন হার্দিক?

ভারতকে নেতৃত্ব দিতে নামবেন হার্দিক।

ভারতকে নেতৃত্ব দিতে নামবেন হার্দিক। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
ডাবলিন (আয়ারল্যান্ড) শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ২১:১৫
Share: Save:

প্রথম বার আইপিএলে নেতৃত্ব দিতে নেমেই ট্রফি জয়। সেই কৃতিত্বের পুরস্কার পেলেন হার্দিক পাণ্ড্য। ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। হার্দিক মনে করেন দায়িত্ব পেলে নিজের সেরাটা বার করে আনতে পারেন তিনি। হার্দিক জানিয়েছেন রবিবার তাঁর দলে সকলেই নেতা।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে রবিবার খেলতে নামবে ভারত। বিরাট কোহলী, রোহিত শর্মা, যশপ্রীত বুমরা, ঋষভ পন্থরা না থাকায় এই সিরিজে নেতৃত্ব দেবেন হার্দিক। ভারতীয় অলরাউন্ডার জানালেন, তিনি নেতৃত্ব নিতে ভালবাসেন। রবিবার মাঠে নামার আগে হার্দিক বলেন, “মাঠে আমি আগেও দায়িত্ব নিয়ে খেলতে পছন্দ করতাম। এখন সেই দায়িত্বটা অনেক বেড়ে গিয়েছে। দায়িত্ব নিলে আমি অনেক বেশি ভাল খেলি। আমি নিজে সিদ্ধান্ত নিতে পারলে অনেক বেশি আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করতে পারব। ক্রিকেট এমন একটা খেলা যেখানে আত্মবিশ্বাস খুব জরুরি।”

নিজে দায়িত্ব নিয়ে খেলতে ভালবাসা হার্দিক সতীর্থদের মধ্যেও সেটা পৌঁছে দিতে চান। তিনি বলেন, “দায়িত্ব নিয়ে কাজ করতে পেরেছি বলেই উন্নতি করেছি। নেতৃত্ব দেওয়ার সময় বাকিদের মধ্যে সেই দায়িত্ব ভাগ করে দিতে চাইব। তাতে দলের সকলেই লড়াকু হয়ে উঠবে।”

আইপিএল শুরুর আগে হার্দিক জানিয়েছিলেন যে তিনি মহেন্দ্র সিংহ ধোনি, বিরাট কোহলীর থেকে নেতৃত্ব শিখেছেন। নেতৃত্ব দেওয়ার সময় যদিও নিজের ধরনটাই বেছে নেন হার্দিক। তিনি বলেন, “ধোনি, বিরাটের থেকে আমি অনেক কিছু শিখেছি। কিন্তু আমি নিজের ধরনে চলতে পছন্দ করি। আমি যে ভাবে খেলাটা বুঝি সেই ভাবে নেতৃত্ব দেওয়ার চেষ্টা করি। আমার মন যেটা বলে সেটাই মেনে চলার চেষ্টা করি।”

দু’টি আলাদা দেশে ভারতের দু’টি আলাদা দল খেলছে। হার্দিক খুশি ভারতের এমন শক্তি দেখে। তিনি বলেন, “ভারতে প্রচুর প্রতিভা। সকলে সামনে আসার সুযোগ পায় না। দুটো আলাদা দল খেলায় সেই সুযোগ পাচ্ছে অনেকে। আরও অনেকে সুযোগ পাওয়ার অপেক্ষায় রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya Team India India vs Ireland 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE