Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ajaz Patel

Ajaz Patel: তাঁকে ছুঁলেন কিউয়ি স্পিনার, নজির গড়া অজাজের উদ্দেশে কী বললেন অনিল কুম্বলে

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অনবদ্য নজির গড়লেন অজাজ পটেল। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে টেস্টে এক ইনিংসে দশ উইকেট নিলেন তিনি।

অজাজ পটেল।

অজাজ পটেল। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২১ ১৩:৩৬
Share: Save:

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে অনবদ্য নজির গড়লেন অজাজ পটেল। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে টেস্টে এক ইনিংসে দশ উইকেট নিলেন তিনি। ইংল্যান্ডের বোলার জিম লেকার এবং ভারতের অনিল কুম্বলের পর তৃতীয় বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি।

ভারতের প্রথম ইনিংস মুড়িয়ে যায় ৩২৫ রানে। ইনিংস শেষের পরেই অজাজের প্রশংসা করে টুইট করেছেন কুম্বলে। লিখেছেন, ‘আমাদের ক্লাবে তোমাকে স্বাগত অজাজ পটেল। দারুণ বল করেছো! টেস্ট ম্যাচের প্রথম এবং দ্বিতীয় দিনে এ ভাবে দাপট দেখানো নিঃসন্দেহে অনবদ্য প্রচেষ্টা।’ শুধু কুম্বলেই নন, অজাজের প্রতি প্রশংসা করেছেন একাধিক ক্রিকেটার। যেমন পার্থিব পটেল লিখেছেন, ‘পটেল ভারতেরই হোক বা নিউজিল্যান্ডের, কামালই করে দেখায়। প্রথম কিউয়ি বোলার এবং টেস্ট ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে এই অসাধারণ কৃতিত্ব অর্জন করার জন্য অনেক শুভেচ্ছা।’

১৯৫৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম বার এক ইনিংসে দশ উইকেট নিয়েছিলেন লেকার। ৫৬ রানে দশ উইকেট নেন তিনি। এরপর ১৯৯৯ সালে দুরন্ত খেলে পাকিস্তানের বিরুদ্ধে ৭৪ রানে ১০ উইকেট নেন কুম্বলে। শনিবার অজাজ ১১৯ রানে দশ উইকেট পেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE